• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন: ছাত্র ফ্রন্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:০৪ এএম
সেপ্টেম্বরের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্র ফ্রন্টের সমাবেশ

নিউজ ডেস্ক:   শিক্ষার্থীদের বেতন-ফি মওকুফ এবং তাদের বিশেষ ব্যবস্থায় করোনাভাইরাসের টিকা নিশ্চিত করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত সমাবেশে নেতারা এসব দাবি জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দেড় বছর ধরে বন্ধ। সরকারের পক্ষ থেকে খোলার কোনো উদ্যোগই চোখে পড়ছে না। কারখানা, শপিংমল, দোকানপাট- সবকিছু খোলা। বন্ধ শুধু শিক্ষাপ্রতিষ্ঠান। প্রায় পাঁচ কোটি শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত। ৩০ শতাংশ শিক্ষার্থী এরই মধ্যে ঝরে পড়েছে। শিক্ষার্থীদের মধ্যে হতাশা বাড়ছে। তারা আর্থিক-মানসিক-পারিবারিক-সামাজিক সংকটে দিনাতিপাত করছে। অথচ সরকার শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীদের সংকট নিয়ে একদম চিন্তিত নয়।

তিনি বলেন, আমরা বারবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি করেছি। সরকার বলেছে, ভ্যাকসিন নিশ্চিত করেই খোলা হবে। কিন্তু শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিত করতে এখন পর্যন্ত বিশেষ কোনো উদ্যোগ নেওয়া হয়নি। তাই আমাদের দাবি, ভ্যাকসিন নিশ্চিত করে সেপ্টেম্বরের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

ছাত্র ফ্রন্টের প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক রাফিকুজ্জামানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন সংগঠনের দপ্তর সম্পাদক সালমান সিদ্দিকী।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image