• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রাম-বরিশাল নৌরুটে জাহাজ চলাচল শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৫১ পিএম
নৌরুটে জাহাজ
নৌরুটে জাহাজ চলাচল

ডেস্ক রিপোর্টার: চট্টগ্রাম থেকে বরিশাল বিআইডব্লিউটিসির উদ্যোগে ট্রায়াল রানের অংশ হিসেবে একটি জাহাজ আসে। শুক্রবার (৩ ‍ডিসেম্বর) সকালে বরিশাল নদীবন্দরে প্রায় ৬০ জন যাত্রী নিয়ে নোঙর করে এমভি তাজউদ্দীন আহমেদ নামের জাহাজটি। এই রুটে পুনরায় জাহাজ চলাচলের এমন উদ্যোগে খুশি যাত্রীসহ ভ্রমণপিপাসুরা।

তারা জানান, সড়কপথে বেশ ভোগান্তি নিয়ে বরিশাল থেকে চট্টগ্রাম যেতে হয়। জাহাজ চলাচল শুরু হলে এ ভোগান্তি কেটে যাবে। এ ছাড়া বিলাসবহুল জাহাজে ভ্রমণের আনন্দও পাবে তারা।

ট্রায়াল রান সফল বলে দাবি জাহাজ কর্তৃপক্ষের। এমভি তাজউদ্দীন আহমদ জাহাজের মাস্টার মো. আবু তাহের জানান, চট্টগ্রাম থেকে বরিশালে আসতে খুব একটা বেগ পেতে হয়নি তাদের। আধুনিক জাহাজটি বেশ স্বাচ্ছন্দ্যেই পাড়ি দিয়েছে গোটা পথ।

এই রুটে নাব্য সংকটের কথা জানান বিআইডব্লিউটিসির চট্টগ্রাম জোনের সহকারী মহাব্যবস্থাপক ফয়সাল আলম চৌধুরী। এই সমস্যার সমাধান শেষে দ্রুতই শুরু হবে বাণিজ্যিক পরিবহন এমন প্রত্যাশা তার।

বাণিজ্যিকভাবে যাত্রা শুরু হলে পথে ভোলা ও নোয়াখালীতে ব্যবস্থা করা হবে যাত্রাবিরতির। ২০১২ সালে বন্ধ হয়ে যায় এই রুটে যাত্রীবাহী জাহাজ চলাচল। দুটি জাহাজ দিয়ে পুনরায় সচল করা হবে রুটটি।

শুক্রবার ফিরতি পথে বরিশাল থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে বরিশাল নদীবন্দর ত্যাগ করে এমভি তাজউদ্দীন আহমদ নামের জাহাজটি।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image