• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১২৫ কোটি রুপি পুরস্কারের কে কত পাচ্ছেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:১২ পিএম
পুরস্কার পেয়ে যাচ্ছেন তাঁরা
ভারতের বিশ্বকাপ স্কোয়াড

নিউজ ডেস্ক:  রোহিত শর্মার নেতৃত্বে ১৭ বছর পর আবারও টি–টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলেছে ভারত। ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই পুরো দলের জন্য মোট ১২৫ কোটি রুপি অর্থ পুরস্কার ঘোষণা করেছিল। এই অর্থ পাবেন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাওয়া দলটির মোট ৪২ সদস্য।

ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ভারতের বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ জন খেলোয়ার প্রত্যেকে পাবেন ৫ কোটি রুপি করে। খেলোয়াড়ের সঙ্গে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও পাচ্ছেন ৫ কোটি রুপি। যশস্বী জয়সোয়াল, সঞ্জু স্যামসন ও যুজবেন্দ্র চাহাল—ভারতের বিশ্বকাপ দলে থাকলেও এ তিনজনের কেউই ম্যাচ খেলার সুযোগ পাননি। মাঝেমধ্যে অন্যদের বদলি হিসেবে কিছুক্ষণের জন্য ফিল্ডিংই করেছেন শুধু। ম্যাচ খেলতে না পারলেও ভারতের বিশ্বকাপ দলে থাকার সুবাদেই ৫ কোটি রুপি করে পুরস্কার পেয়ে যাচ্ছেন তাঁরা।

রিংকু সিং, শুবমান গিল, আবেশ খান ও খলিল আহমেদ ভারতের স্কোয়াডে না থাকলেও ছিলেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। আর এতেই তারা পাচ্ছেন ১ কোটি রুপি করে।

দলের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে ছিলেন বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলিপ ও বোলিং কোচ পরস মামব্রে। তাঁদের সবাই পাবেন আড়াই কোটি রুপি করে। ভারতের ৪২ সদস্যের বিশ্বকাপ দলে ছিলেন তিনজন ফিজিও, তিনজন থ্রোডাউন স্পেশালিস্ট, দুজন মালিশকারী এবং স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ। তাঁদের সবাইকে দেওয়া হবে ২ কোটি রুপি করে।

খেলোয়াড় বাছাই করেছেন যাঁরা, অজিত আগারকারের নেতৃত্বাধীন সেই নির্বাচক কমিটির প্রত্যেকে পাবেন ১ কোটি রুপি করে। এ ছাড়া ভিডিও অ্যানালিস্ট, মিডিয়া অফিসারসহ বিসিসিআইয়ের স্টাফদেরও পুরস্কৃত করা হবে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image