• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার হোসেন নির্বাচিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৭ পিএম
দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে
স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার হোসেন নির্বাচিত

মোঃআব্দুস সাওার, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে এক হাজার একশত বাষট্টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জেলা জাতীয় পার্টির সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব দেলোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন তৈয়ব উদ্দিন চৌধুরী পেয়েছেন দুইশত ছাব্বিশ ভোট। আর সাবেক চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী পেয়েছেন আটাত্তর ভোট।

সোমবার ১৭ অক্টোবর বিকেলে নির্বাচনী কর্মকর্তার নিয়ন্ত্রণ কক্ষ থেকে ঘোষিত ফলাফল পর্যালোচনা করে দেখা যায়,নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব দেলোয়ার হোসেন এক হাজার একশত বাষট্টি ভোট পেয়ে বেসরকারি ভাবে নিবর্চিত হয়েছেন। সাবেক চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী জেলার পার্বতীপুর উপজেলায় কোন ভোট পাননি। বিরামপুরে পেয়েছেন মাত্র দুই ভোট।

ঘোড়াঘাট,চিরিরবন্দর ও বোচাগঞ্জ উপজেলায় পেয়েছেন তিনটি করে ভোট। এছাড়া বিরল,খানসামা ও হাকিমপুরে পেয়েছেন চারটি করে এবং ফুলবাড়ি ও নবাবগঞ্জে পেয়েছেন পাঁচটি করে ভোট। এর বাইরে কাহারোলে বারোটি, সদরে তেরটি এবং বীরগঞ্জে পেয়েছেন বিশ ভোট। এদিকে, জেলা আওয়ামীলীগ নেতা তৈয়ব উদ্দিন চৌধুরী পেয়েছেন দুইশত ছাব্বিশ ভোট।

ফলাফল ঘোষণার পর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দেলোয়ার হোসেন বলেন, নতুন করে জেলা পরিষদকে পরিচিত করে দিতে চাই জেলা বাসীর কাছে। স্থানীয় সরকারের নির্বাচিত প্রতিনিধিরা ও পৌরসভার প্রতিনিধিরা ভোট দিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করলেও এর কার্যক্রম সম্পর্কে তাদের কোন ধারণাই নেই। আমি একটানা চৌত্রিশ বছর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলাম। এই বয়সে আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। আল্লাহ আমাকে অনেক দিয়েছেন। আমি জেলা পরিষদকে জনগনের জন্য উন্মুক্ত করতে চাই।

আওয়ামীলীগ প্রার্থীর এমন শোচনীয় পরাজয় বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল বলেন, ‘কালো টাকার কাছে হেরেছে আমাদের প্রার্থী। বিষয়টি নিয়ে ভোটের আগের দিন আমরা সংবাদ সম্মেলনও করেছিলাম। জেলা আওয়ামীলীগ সাংগঠনিকভাবে দূর্বল হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আওয়ামীলীগ সাংগঠনিকভাবে দূর্বল নয়, মূলত টাকার কাছে হেরেছি।

অন্যদিকে আওয়ামীলীগের দুইজন প্রার্থী নিয়ে একটা ধ্রুমজালের সৃষ্টি হয়েছিলো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image