• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনে পাথর নিক্ষেপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১১ পিএম
শাটল ট্রেনে 'পাথর নিক্ষেপ'
শাটল ট্রেন

ডেস্ক রিপোর্টার: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন প্রায় প্রতিদিনই 'পাথর  নিক্ষেপের' শিকার হচ্ছে । ক্যাম্পাস থেকে শহর পর্যন্ত পাঁচ জায়গা অতিক্রমের সময় আতঙ্ক ভর করছে যাত্রীদের। একমাসে পাথরের আঘাতে আহত হয়েছে অন্তত পনেরো শিক্ষার্থী। এ পরিস্থিতিতে রেলপথটি নিরাপদ করতে অভিযানে নেমেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাতেও বদলাচ্ছে না পরিস্থিতি।

নগর থেকে বাইশ কিলোমিটার দূরে পাহাড়ের কোলঘেঁষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। অনাবাসিক শিক্ষার্থীদের যাতায়াত সুবিধায় নগর আর ক্যাম্পাসের মধ্যে সংযোগ স্থাপন করেছে শাটল ট্রেন।

এক জোড়া শাটল ট্রেনে প্রতিদিন যাতায়াত করছে অন্তত দশ হাজার ছাত্র-ছাত্রী। কিন্তু সম্প্রতি ট্রেন লক্ষ্য করে পাথর নিক্ষেপ বেড়ে গেছে। ক্যান্টনমেন্ট, ফতেয়াবাদ, অক্সিজেন, বায়েজিদ ও হামজারবাগে প্রায়ই হামলা হচ্ছে। এতে প্রায়ই আহত হচ্ছে শিক্ষার্থীরা।

একজন বলেন, পাথর হামলায় তার উপরের ঠোট ফেঁটে গেছে। তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এবিষয়ে পদক্ষেপ নেয়ার আহবান জানান।

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এবিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া উচিত। পাথর নিক্ষেপকারী সন্দেহে কয়েকজন টোকাই আটক হলেও থামছে না হামলা। সম্প্রতি পাথর-হামলা বন্ধে অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সে-সময়ও দূর থেকে ছোঁড়া পাথর আছড়ে পড়ে ট্রেনে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, শাটল ট্রেনের প্রতিটা বগিতে পুলিশ থাকবে। বস্তিগুলোতে গিয়ে মাইকিং করে এবিষয়ে সচেতনতা সৃষ্টি করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image