• ঢাকা
  • বুধবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ বেকার সম্প্রদায়ের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অনুমোদন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫৪ পিএম
বাংলাদেশ বেকার সম্প্রদায়ের অনুমোদন
কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি

নিউজ ডেস্ক: বেকারের অধিকার আমাদের অঙ্গীকার এই শ্লোগানকে সামনে রেখে সর্বসম্মতিক্রমে চূড়ান্ত অনুমোদন পেল বাংলাদেশ বেকার সম্প্রদায়ের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ২০২৩-২৪। সংগঠনের নতুন সভাপতি মো: আল কাওছার এবং সাধারণ সম্পাদক মো: সাইফুল আলম।

গত ১২ই ফেব্রুয়ারি ২০২৩ইং সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের মাঠে ঘোষণা করা হয় এই কমিটির।সংঘটনের সম্মানিত উপদেষ্টা, সাংবাদিক এবং সর্বোচ্চ সংখ্যক সদস্যদের উপস্থিতিতে নতুন কমিটির অনুমোদন দেয়া হয়। এর আগে সকলের সাথে আলোচনা এবং মৌখিক ভোটের মাধ্যমে সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, অর্থ এবং দপ্তর সম্পাদকসহ সকল পদ নির্বাচন করা হয়।

উপস্থিত উপদেষ্টা মো: মামুন এবং কামরুল ইসলাম বলেন, কমিটি গঠন প্রক্রিয়া অনেক সুষ্ঠু এবং নিরপেক্ষ হয়েছে। সকলের প্রানবন্ত উপস্থিতি এবং সম্মতি সত্যিই প্রশংসার দাবীদার। সাংগঠনিক সম্পাদক মো: জসিম নায়েকের মা অসুস্থ থাকার কারনে এই মিটিংয়ে অনুপস্থিত থাকলেও সকলের সামনে ফোন কলের মাধ্যমে তাকে সংযোগ করা হয়ে এবং পদের কথা জানানো হয়।

বাংলাদেশ বেকার সম্প্রদায়ের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ২০২৩-২৪ইং এর সকল সদস্যরা হলেন ১। সভাপতি - মো: আল কাওছার, ২। সহ- সভাপতি - জোবাইদুল হক সবুজ ৩। সহ- সভাপতি - সাইদুল ইসলাম ৪। সাধারণ সম্পাদক - মো: সাইফুল আলম ৫। যুগ্ম-সাধারণ সম্পাদক - আ আ ম আশিকুর রহমান ৬। যুগ্ম-সাধারণ সম্পাদক - মো: মিজানুর রহমান, ৭। সাংগঠনিক সম্পাদক - মো: জসিম নায়েক ৮। সহ- সাংগঠনিক সম্পাদক - মো: সাদেকুল ইসলাম ৯। অর্থ সম্পাদক - মো: আলমগীর হোসেন ১০। দপ্তর সম্পাদক - বঙ্কিম চন্দ্র সরকার ১১। সহ-দপ্তর সম্পাদক - অহিদুল ইসলাম ফয়সাল ১২। প্রচার সম্পাদক - মো: রোমান গাজী, ১৩। সহ-প্রচার সম্পাদক - শ্রী পবিত্র কুমার রায় ১৪। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক - মো: মেহেদী কাওছার, ১৫। মহিলা  বিষয়ক সম্পাদক - মোছা: রওশনা আক্তার পিঙ্কি, ১৬। ক্রিয়া-সাংস্কৃতিক এবং সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক - কোহিনুর বেগম ১৭। সাহিত্য ও শিক্ষা  বিষয়ক সম্পাদক - মোছা: শায়লা আনাম ১৮। কার্যকরী সদস্য - মো: মাসুম বিল্লাহ ১৯। কার্যকরী সদস্য - মো: মোসলিম মিয়া ২০। কার্যকরী সদস্য - মো: লোকমান হোসেন ২১। কার্যকরী সদস্য - জোবায়ের আলম সৈকত।

গত বছরের ডিসেম্বরে প্রতিষ্ঠা লাভ করে বাংলাদেশ বেকার সম্প্রদায়। সারাদেশের লাখ লাখ বেকারের কর্মসংস্থান এবং বেকারদের জন্য ৪ দফা দাবী বাস্তবায়নের লক্ষে সক্রিয় আন্দোলন এবং গণসংযোগ করে যাচ্ছেন এই সংগঠনটি। ইতিমধ্যে দেশের নানান মিডিয়ায় নজর কেড়েছেন তারা। সভা শেষে সভাপতি এবং সাধারণ সম্পাদক নিজেদের মধ্যে শুভেচ্ছা বিনিময় করেন এবং তারা কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সকল সদস্যদের আন্তরিক প্রাণঢালা অভিনন্দন জানান। ঐক্যবদ্ধ হয়ে দেশের বেকারদের কল্যাণে কাজ করার আহ্বান জানান সকল সদস্যদের।

পরে সবার জন্য দোয়া ও মোনাজাত করেন। স্মৃতিকে ধারণ করার জন্য সবাই মিলে ঐতিহাসিক কার্জন হলের সামনে ফটোসেশন করেন। সবশেষে ঢাকা মেডিকেলের সামনে সকল সদস্যদের নিয়ে রাতের খাবার গ্রহন করেন এবং বিদায় নেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image