• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আগামী নির্বাচন সুষ্ঠু হবে: মার্কিন কংগ্রেসম্যানকে পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪১ পিএম
নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বানও জানান
মার্কিন কংগ্রেসম্যানের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:  বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে বলে মার্কিন যুক্তরাষ্ট্রকে আশ্বস্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।’  স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে নিউইয়র্কের কংগ্রেসম্যান ও ফরেন অ্যাফেয়ার্স কমিটির র‌্যাংকিং সদস্য গ্রেগরি মিকস এর সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা জানান। এ সময় র‌্যাবের সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বানও জানান।

বৈঠকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (জাতিসংঘ), তৌফিক ইসলাম শাতিলসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে যুক্তরাষ্ট্রে লুকিয়ে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠাতে মার্কিন কংগ্রেসম্যানের সাহায্যও চান পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন বিশ্ব দরবারে স্বীকৃত ও প্রশংসিত। দুদেশের বাণিজ্যিক ও বিনিয়োগ সুদৃঢ় করতে কংগ্রেসম্যানের দৃষ্টি আকর্ষণ করে মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্রের ’বন্ধুরাষ্ট্র’। দু’দেশের সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশ সরকারকে রোহিঙ্গা সমস্যা মোকাবেলায় মানবিক ও রাজনৈতিক সহযোগিতার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান। তিনি রোহিঙ্গাদের স্বদেশে নিরাপদ প্রত্যাবাসনের উপযোগী পরিবেশ সৃষ্টির জন্য মিয়ানমার সরকারের উপর চাপ প্রয়োগে যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতাদের প্রতি আহবান জানান।    

র‌্যাবকে অত্যন্ত দক্ষ আখ্যায়িত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদ, সহিংস চরমপন্থা, মাদক নিয়ন্ত্রণ ও মানব পাচারসহ আন্তর্জাতিক অপরাধ দমন ও নির্মূলে দীর্ঘদিন ধরে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে র‌্যাব। র‌্যাব সুশৃঙ্খল বাহিনী। তাই র‌্যাবের সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপর যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানাই।’  এ সময় মার্কিন কংগ্রেসম্যান গ্রেগরি মিকসকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image