• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে রিট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৪ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে রিট
উচ্চ আদালত

ডেস্ক রিপোর্টার: সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি আবেদন করেছেন।  

বুধবার জনস্বার্থে তিনি এই আবেদন করেন বলে জানান। এতে স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। ইউনুছ আলী আকন্দ জানিয়েছেন, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হতে পারে।

তিনি সংবাদমাধ্যমকে বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৩০ দিনের জন্য স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে আজকে আমি একটা সম্পূরক আবেদন করেছি।পাশাপাশি বিদেশ থেকে আগতদের কোয়ারেন্টাইনে রাখা এবং তাদের স্বাস্থ্য পরীক্ষা করার নির্দেশনা বাস্তবায়ন করে প্রতিবেদন দিতে ২০২০ সালের ১৯ মার্চ হাইকোর্ট যে নির্দেশ দিয়েছেন তা কতটুকু বাস্তবায়ন হয়েছে সেটি জানানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বুধবার থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারকাজ ভার্চুয়ালি পরিচালিত হচ্ছে।

এই ব্যাপারে মঙ্গলবার সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছিলেন, হাইকোর্ট বিভাগের ১৩ জন বিচারপতি করোনায় আক্রান্ত। সুপ্রিম কোর্টের অনেক স্টাফও আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে শারীরিক উপস্থিতিতে কোর্টের কার্যক্রম চালানো কঠিন হয়ে যাবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image