• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খালেদা জিয়াকে আবারও সাজা খাটাতে সরকার চালাকি করছে : ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫১ পিএম
খালেদা জিয়াকে সাজা খাটাতে সরকার চালাকি করছে
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে স্থায়ী জামিন না দিয়ে আবারও সাজা খাটাতে সরকার চালাকি করছে। বেগম জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতেই ক্ষমতাসীনরা সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে। আন্দোলনের মাধ্যমে বিএনপি নেত্রীর মুক্তি নিশ্চিত করা হবে।

দলীয় নেত্রীর স্থায়ী মুক্তির দাবিতে বৃহস্পতিবার (২৭ জুন) নয়াপল্টনে নারী শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে বিএনপি নেতারা অভিযোগ করেন, ক্ষমতায় টিকে থাকতে সরকার খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে। অসুস্থ বিএনপি নেত্রীকে অ্যাম্বুলেন্স ও দুটি ইঞ্জেকশন না দেয়ায় ইউনাইটেড হাসাপাতালের সমালোচনাও করেন তারা।

খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে নড়েচড়ে বসে দলটির নেতারা। চিকিৎসকদের পাশাপাশি তারাও হয়ে পড়েন উদ্বিগ্ন। অন্যায়ভাবে বেগম জিয়াকে সরকার বন্দি করে রেখেছে অভিযোগ করে তার মুক্তির দাবিতে সরব হয়ে ওঠে বিএনপি।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করেন, রাজনীতি থেকে দূরে রাখতেই সরকার খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। চালাকি করে ছয় মাস ছয় মাস করে সাজা স্থগিত করছে। এভাবে কিন্তু তার সাজা কমছে না, তাকে কিন্তু আবার সাজা খাটতে হবে। সরকার এভাবে চক্রান্ত করেছে। 

বিএনপি মহাসচিব দাবি করেন, দেশের সাথে বেইমানি করবেন না, জনগণকে বোকা বানাবেন না। চুক্তি সমঝোতা যাই করেন, জনগণের স্বার্থ ভূলুণ্ঠিত করবেন না। জনগণকে বোকা বানিয়ে দেশের স্বার্থবিরোধী চুক্তি করবেন না।

তিনি বলেন, ভারতের কাছে দেশকে জিম্মি করে দিচ্ছে সরকার। সীমান্তে গতকালও একজন মারা গেছে, কিন্তু কোনো কথা তারা বলেন না। জনগণকে বোকা ভাববেন না।

দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ১/১১ এর সময় সেনাসমর্থিত সরকারকে ছাড় দিলে আজ ক্ষমতায় থাকতেন খালেদা জিয়া। গত ১৫ বছরে ভারতের সাথে আওয়ামী লীগ সরকার যতগুলো চুক্তি করেছে সবগুলোই গণবিরোধী, জনগণের স্বার্থের বিরুদ্ধে। কিন্তু এবার আর কোনো ছাড় নয়। লড়াই হবে, বাধা এলে অতিক্রম করা হবে। আর চুপ থাকার সময় নেই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image