• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কেরানীগঞ্জে কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাটকে অস্ত্র-মাদকসহ গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
কেরানীগঞ্জে কুখ্যাত সন্ত্রাসী
মাদক সম্রাটকে অস্ত্র-মাদকসহ গ্রেফতার

মো. এরশাদ হোসেন, কেরানীগঞ্জ (ঢাকা)প্রতিনিধিঃ ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাট জরিপ কালা জরিপ’কে অস্ত্র, মাদকসহ তার ৩ সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব।

১৮ জানুয়ারি, বুধবার ভোর রাতে র‌্যাাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় থেকে তাকে গ্রেফতার করে। এসময় জরিফসহ তার ৩ সহযোগি কে গ্রেফতার করা হয়।

আসামীরা হলেন মোঃ জরিপ মিয়া ওরফে কালা জরিপ (৪০) ও তার সহযোগী  মোঃ আনিসুর রহমান (৩৮), মোঃ জাহিদ ওরফে বাবু (৪৫) ও ঝুমুর আক্তার (২৬)।

এসময় তাদের কাছ থেকে ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগজিন, ০১ রাউন্ড এ্যামুনেশন (গুলি), ০১টি টেজার গান, ০১টি এয়ার পিস্তল, ০১টি রাম দা, ০১টি ছোরা, ০১টি চাকু, ০১টি লোহার এসএস পাইপ, ০১টি কাঠের লাঠি, ৫৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ০৪ বোতল বিদেশী মদ, ০১টি গাড়ি, ০৭টি মোবাইল ফোন ও নগদ- ১,৯৪,৫০০/- (এক লক্ষ চুরানব্বই হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয়।

আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দক্ষিন কেরাণীগঞ্জ এলাকার মাদক ব্যবসায়ী ও অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনীর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।এ বাহিনীর মূল নেতৃত্বে ছিলেন মোঃ জরিপ ওরফে কালা জরিপ। জরিপের নেতৃত্বে কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা, অবৈধ ভূমি দখল, চাঁদাবাজি, ধর্ষণ ও হত্যাসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কার্যক্রম পরিচালিত হত বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব আরো জানায়, তাদের কাজে কেউ বাঁধা প্রদান করলে জরিপ ও তার সহযোগীরা বাঁধা প্রদানকারীদের বিভিন্ন প্রকার হুমকি, মারধর ও প্রয়োজনে তাদের হত্যা করত এই জরিপ এর নির্দেশে।  জরিপ ওরফে কালা জরিপ ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় ডিস ব্যবসার আড়ালে প্রায় ১৫ বছর যাবত তার সন্ত্রাসী বাহিনী দ্বারা অবৈধ ভূমি দখল ও চাঁদাবাজিসহ বিভিন্নি সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছে। এইসব কাজে কেউ বাঁধা প্রদান করলে তার নেতৃত্বে বাধাদানকারীকে মারধর এবং প্রয়োজনে তাকে হত্যা করতেও দ্বিধাবোধ করত না। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, মারামারি, চাঁদাবাজি ও হত্যাসহ ১০টি মামলা রয়েছে।

আনিছুর রহমান এর ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ হাউজিং এলাকায় একটি এসএস ওয়ার্কশপ রয়েছে। সে ব্যবসার আড়ালে জরিপের সাথে মাদক ব্যবসাসহ সকল প্রকার সন্ত্রাসী কর্মকান্ডের প্রধান সহযোগি হিসেবে কাজ করত। এছাড়া আনিছুর এর বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক ও হত্যা মামলাসহ ০২টি মামলা রয়েছে।

মোঃ জাবিদ ওরফে রহিম এর ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন বসুন্ধারা রিভার ভিউ এলাকায় গার্মেন্টস এর ব্যবসা রয়েছে। সে উক্ত ব্যবসার আড়ালে জরিপের সাথে উক্ত এলাকায় আধিপত্ত বিস্তার, মাদক ব্যবসাসহ অন্যান্য সন্ত্রাসী কর্মকান্ডের অন্যতম সহযোগি বলে জানায় র‌্যাব। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image