• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অসহায় মানুষের সামাজিক নিরাপত্তা বিধানে কাজ করা হচ্ছে : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১০ পিএম
অসহায় মানুষের সামাজিক নিরাপত্তা বিধানে কাজ করা হচ্ছে
সমাজকল্যান প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু

ডেস্ক রিপোর্টার : সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা  সহায়তার টাকা পেয়েছেন নেত্রকোনা জেলার ২০০ জন অসহায় দরিদ্র মানুষ।

১৭ এপ্রিল নেত্রকোনা জেলার পাবলিক হল মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবার আয়োজনে জেলার অসহায়, দরিদ্র, ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্টোক, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মধ্যে  এককালীন  ৫০ হাজার টাকা করে ১ কোটি টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।

সমাজকল্যান প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এ অর্থ সহায়তার চেকগুলো প্রত্যেকের হাতে তুলে দেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, অসুস্থ মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের এ সহায়তা অব্যাহত থাকবে । 

এ সরকার অসুস্থ , বিধবা,  বয়স্ক , স্বামী পরিত্যক্ত ও মাতৃত্বকালীন ভাতাসহ  সমাজের অন্যান্য অসহায় মানুষদের যে ভাবে ভাতা প্রদান করছে তা অন্য কোন সরকার আমলে করা হয়নি।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ছিল ভাতার পরিমাণ বৃদ্ধি ও আরো বেশি পরিমাণ রোগীদের এই অর্থ সহায়তা প্রদান করা। কিন্তু রাশিয়া ইউক্রেন যুদ্ধ ও বিশ্ব অর্থনীতি মন্দার কারণে এর সহায়তার পরিমাণ বৃদ্ধি করা সম্ভব হয়নি।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন জনবান্ধব  সরকার প্রধান । সকল মানুষের জীবনে নিরাপত্তার জন্য তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন । তিনি বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা প্রদান গৃহীনদের ঘর তুলে দেওয়াসহ অসহায় মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছেন। তার লক্ষ্য সমাজের কোন মানুষ যেন পিছিয়ে না থাকে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে  অনুষ্ঠানে অন্যানের মধ্যে নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত সরকার সজল , নেত্রকোনা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম খান, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ সিভিল সার্জন ডাক্তার মোঃ সেলিম মিয়া , নেত্রকোনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান , জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আমিন বক্তৃতা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image