• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে সড়ক দূর্ঘটনা রোধে বিআরটিএ'র সচেতনতামূলক রোড শো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৪৩ পিএম
জামালপুরে সড়ক দূর্ঘটনা রোধে
বিআরটিএ'র সচেতনতামূলক রোড শো

জামালপুর প্রতিনিধি : জামালপুরে 'আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি' এই প্রতিপাদ্যে সড়ক দুর্ঘটনা রোধকল্পে সচেতনতামূলক রোড শো করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে শহরের ফৌজদারি মোড়ে এ রোড শো পরিচালিত হয়।

বিআরটিএ জামালপুর সার্কেলের সহকারী পরিচালক আবু নাঈমের নেতৃত্বে পরিচালিত ওই রোড শো'য়ে উপস্থিত ছিলেন মোটরযান পরিদর্শক মো. আফতাবুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারী, জেলা ট্রাক ট্যাংকলড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ফেরদৌস আলম কেরামত, ফৌজদারি মোড় সিএনজি স্ট্যান্ড কমিটির নেতা জসিম উদ্দিন প্রমুখ।

জেলা বিআরটিএ'র সহকারী পরিচালক আবু নাঈম বলেন, যাত্রীরা যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারেন এবং বাড়তি ভাড়া নিয়ে হয়রানির শিকার না হন সেজন্য সচেতনতামূলক এই রোড শো'র পরিচালনা করেছি।

তিনি আর জানান, যাত্রীদের প্রতি আমাদের আহ্বান চলন্ত গাড়িতে ওঠা-নামা করবেন না, পণ্যবাহী মোটরযানে যাত্রী হয়ে উঠবেন না। আইন নিজের হাতে তুলে নিবেন না, প্রয়োজনে আইন শৃঙ্খলা রক্ষাকরী বাহিনীর সহযোগিতা দিন। শরীরের কোন অংশ গাড়ির বাইরে রাখবেন না। চালক, কন্ডাক্টরের সাথে খারাপ আচরণ এবং গাড়িতে উঠে হইচই করবেন না। চালকের মনোযোগ বিঘ্ন ঘটে এমন কিছু করবেন না।

পথচারীদের প্রতি আমাদের আহ্বান জেব্রাক্রসিং, ফুটওভারব্রিজ ও আন্ডারপাস দিয়ে রাস্তা পারাপার করবেন। দৌঁড়ে অথবা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তা পার হবেন না। ফুটপাত ব্যবহার করুন, ফুটাপাতবিহীন রাস্তার ডানপাশ ব্যবহার করুন।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image