• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সিরিজ জেতা হলো না বাংলাদেশের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৫ এএম
১১৭ রানে হেরেছে বাংলাদেশ
বাংলাদেশের সিরিজ জেতা হলো না

ডেস্ক রিপোর্টার: নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ১১৭ রানে হেরেছে বাংলাদেশ। এতে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হলো ১-১ সমতায়। হ্যাগলি ওভালে ইনিংস হার এড়াতে বাংলাদেশের দরকার ছিল ৩৯৫ রান। তৃতীয় দিনে ২৭৮ রানে থামে মুমিনুলদের দ্বিতীয় ইনিংস।

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে অনেক সাবধানি বাটিং শুরু করে মুমিনুলরা। প্রথম উইকেটে ১৩ ওভার ৫ বল খেলে ২৭ রানের জুটি গড়েন ওপেনার সাদমান ও নাঈম। উইকেটে টিকে থাকার লড়াই করলেও ১২৮ রানে ৫ উইকেট পড়ে টাইগারদের।

এ অবস্থা থেকে দলকে লড়াইয়ে ফেরান লিটন দাস ও নুরুল হাসান সোহান। ৬ষ্ঠ উইকেটে ১০১ রানের দায়িত্বশীল জুটি গড়েন এ দুই ব্যাটসম্যান। ৩৬ রানে সোহান আউট হলেও অন্যপ্রান্তে মারমুখি ব্যাট চালান লিটন। ১৪টি চার ও ১ ছক্কায় ১০৬ বলে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন এ ডানহাতি। ১০২ রানে জেমিসনের বলে এলবিডব্লিউর শিকার হন লিটন।

এরপরই টাইগারদের অলআউট করে সিরিজে সমতা টানে কিউইরা। শেষের ব্যাটসম্যানরা কোন প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। বিদায়ী টেস্টে বাংলাদেশের শেষ উইকেট তুলে নেন রস টেলর।

কিউইদিের পক্ষে জেমিসন ৪টি ও ওয়াগনার তিনটি উইকেট শিকার করেন। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৫২১ রানের জবাবে টাইগাররা প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হয়।

এর ফলে ১-১ ব্যবধানে শেষ হলো সিরিজ। প্রথম টেস্টে কিউইদের ৮ উইকেটে হারিয়ে স্বরণীয় জয় তুলে নেয় বাংলাদেশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image