• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অবহেলা অনাস্থায় চেয়ারম্যানিত্ব হারালেন সোনিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১১ পিএম
অবহেলা অনাস্থায়
চেয়ারম্যানিত্ব হারালেন সোনিয়া

গোপাল হালদার, পটুয়াখালী: দায়িত্বে চরম অবহেলাসহ ইউনিয়ন পরিষদের সদস্যদের নানা অভিযোগ ও অনাস্থা প্রস্তাবে পদ হারিয়েছেন পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়া।

১৬ই ফেব্রুয়ারি বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ২ নং বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের টাকার হিসাবে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখাসহ উদ্যোক্তাদের সাথে চরম দুর্ব্যবহার ও ইউপি সচিবের কার্যক্রমে বাধা দেওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেন ওই ইউনিয়ন পরিষদের এগারো সদস্য।

তাদের অনাস্থার বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া ও অনাস্থা প্রস্তাব দুই-তৃতিয়াংশের বেশী হওয়ায় প্রস্তাবটি  স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী অনুমোদিত হয়। ফলে চেয়ারম্যানিত্বের পদটি শূন্য ঘোষণা করা হয়।

গত ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তানজিন নাহার সোনিয়া।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image