• ঢাকা
  • মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নিরাপত্তা নিশ্চিত এবং গণতন্ত্র সমুন্নত রাখতে পুলিশ অগ্রগামী: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩১ পিএম
গণতন্ত্র সমুন্নত রাখতে পুলিশ অগ্রগামী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিরাপত্তা নিশ্চিত এবং গণতন্ত্র সমুন্নত রাখা, করোনা মোকাবিলাসহ দেশের নানা দুর্যোগে পুলিশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। তিনি বলেন, 'আমার বিশ্বাস, জনবান্ধব পুলিশিংয়ের মাধ্যমে দেশের আভ্যন্তরীণ শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা, গণতন্ত্রকে সমুন্নত রাখতে প্রত্যেক পুলিশ সদস্য পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবেন।

রোববার (২৩ জানুয়ারি) 'পুলিশ সপ্তাহ-২০২২' উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থেকে পুলিশ বাহিনীর সার্বিক কর্মকান্ড প্রশংসার দাবি রাখে বলেও জানান প্রধানমন্ত্রী।

এ সময় তিনি প্যারেডে ভার্চুয়ালি উপস্থিত থেকে পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও অভিবাদন গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি দেশকে অস্থিতিশীল করতে আগুন সন্ত্রাসে নামে। তারা পুলিশের ওপর হামলা করেছে। বহু সাধারণ মানুষের ওপর আক্রমণ করে হত্যা পর্যন্ত করেছে। এমন ক্রান্তিলগ্নে পুলিশ বাহিনী সামনে থেকে আগুন সন্ত্রাসকে মোকাবেলা করে দেশ ও দেশের মানুষকে রক্ষা করেছে। এ জন্য পুলিশকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই।

পুলিশ বাহিনী প্রযুক্তিজ্ঞান সম্পন্ন হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, বর্তমানে পুলিশের অপরাধ তদন্তে অত্যাধুনিক প্রযুক্তির সন্নিবেশ ঘটানো হয়েছে। তাই বর্তমানে পুলিশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন বাহিনীতে উন্নীত হয়েছে। এমনকি করোনার প্রকোপের সময় যেখানে আত্মীয়-স্বজনরা দূরে চলে গেছে, সেখানে পুলিশ বাহিনী ওইসব রোগীদের পাশে দাঁড়িয়েছে। তারা মরদেহ দাফনের দায়িত্ব নিয়েছে।

এদিন সকালে প্রধানমন্ত্রীর নির্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন করেন।

পাঁচ দিনব্যাপী (২৩-২৭ জানুয়ারি) পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক অনুষ্ঠিত হবে বলে আগেই জানিয়েছে পুলিশ সদর দফতর। পুলিশ সপ্তাহকে ঘিরে রাজধানীর প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপে বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে।

বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সুপার মো. ছালেহ উদ্দিন। তার নেতৃত্বে বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নিয়েছেন।

পুলিশ সপ্তাহ উপলক্ষে ২০২০ সালে ১১৫ এবং ২০২১ সালে ১১৫ জনসহ মোট ২৩০ পুলিশ সদস্যকে পদক দেওয়া হবে। পদকের মধ্যে রয়েছে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম), রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা।

করোনার কারণে ২০২১ সালে পুলিশ সপ্তাহ অনুষ্ঠিত না হওয়ায় এ বছর ২০২০ ও ২০২১ সালের পদক একসঙ্গে দেওয়া হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image