• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রোডমার্চ জনগণকে ঐক্যবদ্ধ করার কর্মসূচি: জোনায়েদ সাকি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৬ পিএম
জনগণকে ঐক্যবদ্ধ করার কর্মসূচি
গণতন্ত্র মঞ্চ রোডমার্চ শুরু করেছে দিনাজপুর অভিমুখে

ডেস্ক রিপোর্টার : বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা জোট গণতন্ত্র মঞ্চ দিনাজপুর অভিমুখে রোডমার্চ শুরু করেছে । 

রোববার (৪ জুন) সকাল ১০টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে রোডমার্চের আনুষ্ঠানিকতা শুরু হয়। সংক্ষিপ্ত সমাবেশের পর প্রেস ক্লাব থেকে মৎস্যভবন পর্যন্ত পদযাত্রা করেন গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা। এরপর গাজীপুরের সংক্ষিপ্ত সমাবেশের উদ্দেশ্যে তারা গাড়িতে করে রওনা দেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, আমাদের রোডমার্চ জনগণকে ঐক্যবদ্ধ করার কর্মসূচি। এই কর্মসূচি শান্তিপূর্ণ। আমাদের রাজনৈতিক লক্ষ্য, চিন্তা, কর্মসূচি জনগণের সামনে তুলে ধরতে চাই। 

তিনি বলেন, বাংলাদেশের বিদ্যমান বাস্তবতায় যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে এই সংকট আমাদের দেশকে নৈরাজ্যের দিকে ঠেলছে। শুধু নাগরিক হিসেবেই নয়, দেশ হিসেবে আমরা আমাদের সার্বোভৌমত্ব, মর্যাদা ও অস্তিত্বের সংকটের মধ্যে পড়ে যাচ্ছি। সেখান থেকে উদ্ধার পেতে হলে আমাদের দেশের বিদ্যমান রাজনৈতিক বন্দোবস্ত বদলাতে হবে। সাংবিধানিকভাবে আমাদের দেশের সংসদের ক্ষমতা কাঠামো, সরকারের ক্ষমতা কাঠামো, বিচার বিভাগের ক্ষমতা কাঠামো- এই সবগুলো বদলাতে হবে। 

এ সময় প্রেস ক্লাব থেকে রোডমার্চে অংশ নেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল হোসেন পাটোয়ারী প্রমুখ।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে গাজীপুর চৌরাস্তায় ও বিকেল ৪টায় টাঙ্গাইলে সমাবেশ হবে। ৫ জুন সকালে সিরাজগঞ্জ ও বিকেলে বগুড়ার মোকামতলায় সমাবেশ হবে। ৬ জুন সকালে বগুড়ার সাতমাথায় ও বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ হবে। ৭ জুন সকালে দিনাজপুরে ও বিকেলে রংপুরে সমাবেশ হবে। এছাড়া রোডমার্চ চলাকালে কিছু অনির্ধারিত পথসভা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image