• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জুলহাজ-তনয় হত্যা মামলায় ৬ জঙ্গির মৃত্যুদণ্ড


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৪৭ পিএম
জুলহাজ, তনয় , জঙ্গি

নিউজ ডেস্ক:  ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতবাসে কর্মরত বাংলাদেশি জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয় হত্যার অভিযোগে ৬ জনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছে আদালত। .

মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকার সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এই রায় ঘোষণা করেন। হত্যার শিকার দুই বাংলাদেশির একজন ছিলেন সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজিনার প্রটোকল অফিসার। .

এ মামলায় মোট আসামি আট জন। এর মধ্যে চাকরিচ্যুত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর জিয়া, আকরাম হোসেন, সাব্বিরুল হক চৌধুরী ও জুনাইদ আহমদ ওরফে মওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে জুনায়েদ পলাতক।  .

অপরদিকে মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ গ্রেফতার হয়ে কারাগারে আছেন। এর মধ্যে সাব্বিরুল হক চৌধুরী ও জুনাইদ আহমদ ওরফে মওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে জুনায়েদকে খালাস দেওয়া হয়।.

 ২০১৯ সালের ১২ মে মেজর জিয়াসহ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক মুহাম্মদ মনিরুল ইসলাম। গত বছরের ১৯ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।.

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।. .

ঢাকানিউজ২৪ / এসডি

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image