• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রানওয়ে ৩৪’ সিনেমার বিমানচালকদের বিবৃতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩২ পিএম
রানওয়ে ৩৪’ সিনেমা বিমানচালকদের বিবৃতি
রানওয়ে ৩৪’ সিনেমা

বিনোদন ডেস্ক: অভিনয়ের পাশাপাশি একের পর এক সিনেমা প্রযোজনা-পরিচালনাও করে চলেছেন অজয় দেবগন। সম্প্রতি মুক্তি পেয়েছে এই অভিনেতার নতুন সিনেমা ‘রানওয়ে ৩৪’। তবে সিনেমাটি নিয়ে এরই মধ্যে বেশ বিতর্ক শুরু হয়েছে। ভারতের বিমানচালকদের সংগঠন এই সিনেমা নিয়ে আপত্তি জানিয়েছে।

ফেডারেশন অব ইন্ডিয়ান পাইলটসের সেক্রেটারি ক্যাপ্টেন সিএস রান্ধাওয়া একটি বিবৃতি জারি করে সিনেমাটির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। তিনি জানান, সিনেমায় বিমানচালকের চরিত্রকে যেভাবে তুলে ধরা হয়েছে তা একেবারে অবাস্তব।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে জানা যায়, ফেডারেশন অব ইন্ডিয়ান পাইলটসের সেক্রেটারি ক্যাপ্টেন সিএস রানধাওয়া ক্ষোভ উগরে দিয়ে জানিয়েছেন, ‘বিমানচালকদের পেশাকে অবাস্তবভাবে দেখানো হয়েছে এই সিনেমায়, যা কিনা যাত্রীদের মনে প্রভাব ফেলতে পারে। আমরা সকলেই বিনোদন উপভোগ করতে চাই এবং চলচ্চিত্র তৈরির ক্ষেত্রে শৈল্পিক ছাড়পত্র থাকে সেটাও মেনে নিচ্ছি।

কিন্তু আমাদের মতো এমন অসাধারণ একটা পেশার ওপর ভিত্তি করে সিনেমা তৈরি করে, সেখানে গাঁজাখোরি কিছু বিষয় যোগ করে সেটাকে ‘বাস্তব প্রেক্ষাপটে বানানো’ বলে দাবি করা কখনোই উচিত নয়। যারা প্রতিদিন হাজার হাজার যাত্রীদের দায়িত্ব নিয়ে গন্তব্যে সুরক্ষিতভাবে পৌঁছে দেন, এটা সেই সব পাইলটদের অপমান করা।’

অজয় দেবগন পরিচালিত ও প্রযোজিত ‘রানওয়ে ৩৪’ সিনেমায় অজয় নিজে ছাড়াও অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, রকুলপ্রীত সিং-এর মতো তারকারা। সিনেমাটির প্রেক্ষাপটে রয়েছে দোহা থেকে কোচিগামী এক বিমান। প্রতিকূল আবহাওয়ার জন্য বিমানটি অবতরণের সময় ভেঙে পড়ে, যার ফলে বেশকিছু যাত্রীর মৃত্যু হয়। ২০১৫ সালের আগস্ট মাসের ঘটনা হিসেবে সিনেমায় তা তুলে ধরা হয়েছে।

এই সিনেমা সত্য ঘটনা অবলম্বনে তৈরি, নির্মাতাদের এমন দাবি উড়িয়ে দিয়েছে ফেডারেশন। সিনেমার চরিত্রটি পাইলটদের পেশাকে যথাযথভাবে উপস্থাপিত করতে পারেনি, সিনেমায় বিমানচালকদের পেশাকে বিকৃতভাবে তুলে ধরা হয়েছে তা কখনোই গ্রহণযোগ্য নয় বলে বিবৃতিতে জানিয়েছেন বিমানচালক সিএস রানধাওয়া।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image