• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাবিতে জিল্লুর রহীম গবেষণাগারের উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৩৮ পিএম
গবেষণাগার উদ্বোধন
গবেষণাগার উদ্বোধনী অনুষ্ঠান

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জিল্লুর রহীম গবেষণাগারের উদ্বোধন ও বৃত্তি তহবিল হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কুদরত-ই খুদা একাডেমিক ভবনে রসায়ন বিভাগের প্রয়াত শিক্ষক ড. জিল্লুর রহীমের নামে এ গবেষণাগারের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রাকিবের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক ড. সুলতান -উল-ইসলাম, সম্মানিত অতিথি ছিলেন মরুফুর রহীম ও মেহেরুন নেছা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে গোলাম সাব্বির সাত্তার জিল্লুর রহীমের পরিবারকে ধন্যবাদ জানিয়ে বলেন, ড. জিল্লুর রহীম আমাদের মাঝে নেই কিন্তু তার পরিবার তথা পুত্র ও কন্যা যে কাজটি করলেন তাকে বড় করে গেলেন কীর্তি দিয়ে গেলেন তাকে ছদকায়ে জারিয়াহ্ বলব। এটা যতদিন জারি থাকবে ততনেকি স্যারের কাছে পৌঁছাবে। যেটা  স্যারের বড় পাওনা তার সুপুত্র ও কন্যা রেখে গেছেন স্যারকে স্মরণ করছে, স্যার চিরকাল তাঁর এ কাজের মাধ্যমে আমাদের মাঝে বেঁচে থাকবেন।

রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ড. হাসান আহমদ-এর সভাপতিত্বে ড. জিল্লুর রহীম-এর জীবনী পাঠ করেন বিভাগের অধ্যাপক এএসএম জাহিদ। উদ্বোধন শেষে বৃত্তির চেক হস্তান্তর ও ক্রেস্ট প্রদান  করা হয়।

ঢাকানিউজ২৪.কম / শাহাবুদ্দীন আহমেদ/কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image