• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে দেশে ফিরল নারী ক্রিকেট দল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১১ এএম
দেশে ফিরল নারী ক্রিকেট দল
চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে নারী ক্রিকেট দল

নিউজ ডেস্ক : আগামী ১ অক্টোবর থেকে বিশ্বকাপ বাছাই টুর্নামেন্টে থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারানোর সুখস্মৃতি নিয়ে এশিয়া জয়ের মিশনে নামবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দল।

বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। চ্যাম্পিয়ন ট্রফি হাতে সংযুক্ত আরব আমিরাত মিশন শেষে মঙ্গলবার সকাল ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছেন নারী দলের খেলোয়াড়রা।

দেশে ফিরে বিশ্রামের খুব বেশি সুযোগ নেই জ্যোতি-রোমানানের। ঘরের মাঠে শুরু হচ্ছে নারী এশিয়া কাপের অষ্টম আসর।

বিশ্বকাপ বাছাই টুর্নামেন্টে থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারানোর সুখস্মৃতি নিয়ে আগামী ১ অক্টোবর থেকে এশিয়া জয়ের মিশনে নামবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দল।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটের মাঠে। সাত দলের অংশগ্রহণে ২৪ ম্যাচের এ টুর্নামেন্টে ফাইনাল হবে ১৫ অক্টোবর।

এবারের আসরে স্বাগতিক বাংলাদেশের ছাড়া বাকি ৬টি দল হলো ভারত, পাকিস্তনা, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড ও মালয়েশিয়া।

চোটের কারণে বিশ্বকাপের বাছাই থেকে বাদ পরা তারকা পেসার জাহানারা আলমকেসহ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। এছাড়া দলে ফিরেছেন ফারিহা ইসলাম তৃষ্ণাও ও পিঙ্কি। এছাড়া দলে স্ট্যান্ড বাই রাখা হয়েছে চার ক্রিকেটারকে।

এশিয়া কাপে বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, শামীমা সুলতানা, রিতু মনি, লতা মণ্ডল, জাহানারা আলম, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, সোহালি আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা.

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, রাবেয়া খান, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image