• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাবি’র ৩৯ জন শিক্ষক-শিক্ষার্থীর করোনা শনাক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৪৩ এএম
রাবি’র শিক্ষক-শিক্ষার্থীর করোনা শনাক্ত
রাজশাহী বিশ্ববিদ্যালয়

ডেস্ক রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বুধবার (১৯ জানুয়ারি) রাতে এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, এ বিষয় নিয়ে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি ও ডিনদের সঙ্গে প্রশাসনের মিটিং এরপর কোনো সিদ্ধান্ত আসতে পারে৷

রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রায় ৫০ হাজারের বেশি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। এর মধ্যে যাদের করোনা শনাক্ত হয়েছে, তাদের সংখ্যা খুব বেশি না। এটা নিয়ে আতঙ্কের কিছু নেই। আশা করি, স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করলে করোনা সংক্রমণের হাত থেকে আমরা বাঁচতে পারব। আবাসিক হলগুলোতে আইসোলেশন কক্ষ রয়েছে। যাদের করোনার লক্ষণ দেখা দেবে, তারা যেন আইসোলেশনে চলে যান।

বিশ্ববিদ্যালয় মেডিকেলের প্রধান চিকিৎসক তবিবুর রহমান প্রধান বলেন, গত দুদিন ধরে নমুনা সংগ্রহ বাড়ছে। পাশাপাশি শনাক্তের সংখ্যাও বাড়ছে। এর আগে শনাক্তের সংখ্যা তেমন ছিল না৷ গত দুদিনে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীসহ সবমিলিয়ে ৬৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৩৯ জনের করোনা শনাক্ত হয়।

আমরা তাদের হোম কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করেছি। আমরা চাই, যারা তরুণ শিক্ষার্থী রয়েছেন, তাদের কাছ থেকে যেন অন্যদের মধ্যে করোনা না ছড়ায়। সেজন্য হলে হলে আইসোলেশনের ব্যবস্থা রয়েছে। কারও অবস্থার অবনতি ঘটলে, আমরা সে অনুযায়ী পদক্ষেপ নেব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image