• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

১ কেজি ফলের দাম ২০ লক্ষ টাকা!


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:০১ পিএম
ফল, ইউবারি মেলন, বিচিত্র
ইউবারি মেলন / ছবি: সংগৃহীত

বিচিত্র ডেস্ক: ফল তো অনেক খেয়েছেন। শরীর সুস্থ রাখতে ফল খাওয়া জরুরিও বটে। কিন্তু কখনও লাখ লাখ টাকা খরচ করে ফল খেয়েছেন? ফলের দাম লাখ লাখ টাকা! অবিশ্বাস্য লাগলেও বিষয়টি সঠিক। জাপানে এই সুস্বাদু ফল পাওয়া যায়।.

ফলটির নাম ইউবারি মেলন। তরমুজ গোত্রের এই ফল দেখতে খুব একটা সুন্দর না হলেও দাম কিন্তু আকর্ষণীয়। এটিকে বিশ্বের সবচেয়ে দামি ফল বলেও দাবি করা হয়।.

এক কেজি এই ফলের যা দাম তা দিয়ে একটি সোনার গয়না বা একটি জমিও কিনে নিতে পারেন। তবে এই ফল জাপানে মিললেও সহজলভ্য নয়। বেশ কয়েকটি প্রতিবেদনের দাবি অনুযায়ী এক কেজি ইউবারি মেলনের দাম ২০ লক্ষ টাকা।.

কোনও ফল বিক্রেতা বা দোকানে সহজেই এই ফল পাওয়া যাবে, যদি এমনটা ভাবেন তা হলে ভুল হবে। ইউবারি মেলন জাপানের এক বিশেষ বর্গের মানুষের কাছে বিক্রি করা হয়।.

বিলাসবহুল খাবার এবং পানীয় যেমন বার্বন, শ্যাম্পেন বা কোবে বিফের মতো ইউবারি মেলন এক বিশেষ পরিবেশের মধ্যে ইউবারি অঞ্চলে চাষ করা হয়। .

২০১৯-এ এক জোড়া ইউবারি মেলন বিক্রি হয়েছিল প্রায় ৩২ লক্ষ টাকায়।.

বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদন অনুযায়ী, এই ফল বড় হতে সময় নেয় ১০০ দিন। সারা বছরই ফলে ইউবারি মেলন। আগ্নেয়গিরি সৃষ্ট মাটি এবং অতিরিক্ত বর্ষণ এই ফল চাষের উপযুক্ত পরিবেশ। সূত্র: আনন্দবাজার. .

ঢাকানিউজ২৪.কম / ডি

বিচিত্র সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image