• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভারতে ওমিক্রন সন্দেহে ১০ ব্যক্তি নিখোঁজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:০৩ পিএম
ভারতে ওমিক্রন সন্দেহ
ভারতে ওমিক্রন

ডেস্ক রিপোর্টার: করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে। ভারতেও এই ধরনে দুইজন আক্রান্ত রোগীর শনাক্ত হয়েছে। তাদের একজন প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কর্ণাটক থেকে পালিয়েছেন। তাছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে বেঙ্গালুরুতে আসা ১০ ব্যক্তির কোনো তথ্য পাচ্ছে না কর্তৃপক্ষ। তাদের খোঁজে বিভিন্ন কার্যক্রম চলছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার কর্ণাটকে ওমিক্রন আক্রান্ত দুই ব্যক্তির সন্ধান মেলে। তাদের মধ্যে এক জন দক্ষিণ আফ্রিকার। তিনি গত ২০ নভেম্বর ভারতে আসেন। করোনা টিকার উভয় ডোজ নেয়া সত্ত্বেও তার করোনা টেস্ট নেগেটিভ আসে। তাকে কোয়ারেন্টাইন রাখা হয়।

গত ২৭ নভেম্বর বেসরকারি ল্যাব থেকে করোনার নেগেটিভ রিপোর্ট নেওয়ার পর তিনি দুবাই পালিয়েছেন। পরে তার রেখে যাওয়া নমুনা থেকে জানা যায়, তিনি ওমিক্রন আক্রান্ত ছিলেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) ব্রুহাট বেঙ্গালুরু মহানগর পালিকে (বিবিএমপি) জানায়, দক্ষিণ আফ্রিকা থেকে আসা ১০ জনকে পাওয়া যাচ্ছে না। তারা তাদের ফোন বন্ধ করে রেখেছে।

বিবিএমপি কমিশনার গৌরব গুপ্তা জানান, আমরা তাদের ট্র্যাকিংয়ের চেষ্টা করছি। তাদের ফোন নাম্বার বন্ধ পাওয়া যাচ্ছে। এজন্য একটি স্ট্যান্ডার্ড প্রোটোকল আছে এবং আমরা তা অনুসরণ করব।

কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ডা. কে সুধাকর জানান, দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন শনাক্তের পর সেখান থেকে ৫৭ জন যাত্রী বেঙ্গালুরুতে আসেন। তাদের মধ্যে বিবিএমপি ১০ জন যাত্রীর ঠিকানা খুঁজে বের করতে পারেনি। তাদের মোবাইল ফোন বন্ধ আছে এবং তারা কোথায় আছেন তা এখনও জানা যায়নি।

তিনি আরও বলেন, যারা দক্ষিণ আফ্রিকা থেকে এসেছে তাদের সবাইকে টেস্ট করাতে হবে। করোনা বেগেটিভ সনদ দেখালেও কাজ হবে না। তারা ওমিক্রনে আক্রান্ত কিনা তা আগে নিশ্চিত হতে হবে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image