• ঢাকা
  • বুধবার, ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৪ পিএম
পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত
দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম

দিনাজপুর  প্রতিনিধি: আর্থিক অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারসহ নয়টি অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে দুর্নীতি দমন কমিশনে চিঠি দিয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

১৫ জুন বুধবার সন্ধ্যায় স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভাগের পৌর-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সৈয়দ জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনকেও (দুদক) অনুরোধ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয় সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ইজারা আদায় ও পরিশোধ নিয়ে প্রশাসনিক অদক্ষতা, ২০১৭-২০১৮ অর্থবছরে ৬৪ লাখ টাকা বরাদ্দের বিপরীতে নির্দেশনা ছাড়া ২ কোটি ৪৭ লাখ ৫৯ হাজার টাকা টেন্ডার এবং পরবর্তী তিন বছরের বরাদ্দ থেকে টেন্ডার ছাড়াই তা সমন্বয়, ২০২০-২০২১ অর্থবছরে দুস্থদের সহায়তার জন্য ১৫ লাখ টাকার মধ্যে ১৪ লাখ ৩২ হাজার টাকা বিতরণে অনিয়ম, নিয়ম না মেনে ১৯৩  জন মাস্টাররোলে কর্মচারী নিয়োগ, ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে জেলা প্রশাসকের সিদ্ধান্ত বাস্তবায়ন না করা, আদায় করা অর্থ ইচ্ছামতো বেতন-ভাতা খাতে ব্যয়, পৌরসভার ৬১টি বিলবোর্ডের ভাড়া বাবদ ১১ লাখ ৬২ হাজার টাকা আদায়ে পদক্ষেপ না নেয়া, দিনাজপুর বিদ্যুৎ বিভাগের কাছে পৌরসভার জমি ভাড়ার ২৪ কোটি টাকা বিদ্যুৎ বিল পরিশোধ না করা, ২০১০ সালে পৌরভবন নির্মাণের ৩৮ লাখ টাকা ভবন নির্মাণ না করে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাস, মেয়র ও কাউন্সিলরদের সম্মানী ভাতা হিসেবে দেওয়া হয়েছে।

যা আইন ও বিধি সম্মত হয়নি মর্মে তদন্তে প্রমাণিত হয়েছে। অনিয়মের অভিযোগের তদন্তের সত্যতা পেয়ে এসব কারণে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হলো। এই আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

ঢাকানিউজ২৪.কম / মোঃ আব্দুস সাওার/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image