• ঢাকা
  • রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পবিত্র স্থানগুলিতে প্রবেশের সুযোগদানের আহ্বান: পোপ ফ্রান্সিস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫২ এএম
জেরুজালেমে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের
পোপ ফ্রান্সিস

নিউজ ডেস্ক:  পবিত্র নগরী জেরুজালেমে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনাপূর্ণ সহিংসতার মধ্যে পোপ ফ্রান্সিস রোববার বার্ষিক ইস্টার ভাষণ দেওয়ার সময় জেরুজালেমের পবিত্র স্থানগুলিতে অবাধে প্রবেশের সুযোগদানের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বছরের পর বছর ধরে চলা সংঘাত ও বিভাজনে জর্জরিত মধ্যপ্রাচ্যে শান্তি বজায় থাকুক। এই মহিমান্বিত দিনে, আসুন আমরা জেরুজালেমের জন্য শান্তি কামনা করি এবং শান্তি কামনা করি খ্রিস্টান, ইহুদি এবং মুসলমানদের জন্য যারা জেরুজালেমকে ভালোবাসে।

তিনি আরো বলেন, ইসরায়েলি, ফিলিস্তিনি এবং পবিত্র নগরীতে বসবাসকারী সকলেই যেন তীর্থযাত্রীদের সাথে শান্তির সৌন্দর্য অনুভব করতে পারে, ভ্রাতৃত্বে বাস করতে পারে এবং প্রত্যেকের অধিকারের জন্য পারস্পরিক সম্মান প্রদর্শনের জন্য পবিত্র স্থানগুলিতে অবাধে প্রবেশ করতে পারে। খবর এএফপি’র।

পুলিশ জানিয়েছে, রোববার সকালে জেরুজালেমে আল-আকসা মসজিদ এলাকায় ফিলিস্তিনি বিক্ষোভকারী এবং ইসরায়েলি পুলিশের মধ্যে সংঘর্ষে ১০ জন বিক্ষোভকারী আহত হয়েছে।

ইহুদিদের পাসওভার, খ্রিস্টানদের ইস্টার এবং মুসলিমদের রমজান মাস উদযাপনকালে জেরুজালেমে উত্তেজনা বিরাজ করছে।

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গণগ্রেফতারের পাশাপাশি মার্চের শেষের দিকে এবং এপ্রিলের শুরুতে ইসরায়েলি উপকূলীয় নগরী তেল আবিবে বা কাছাকাছি এলাকায় ফিলিস্তিনিরা অন্তত দু'টি মারাত্মক হামলা চালানোর কারণে উত্তেজনা বেড়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image