• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন আটক করে কর্মকর্তা কর্মচারীদের বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২৩ পিএম
স্টেশন প্লাটফর্মে সড়ে তিন টা পর্যন্ত অবস্থা
দিনাজপুরে রেলওয়ে নিরাপত্তা কর্মীদের বিক্ষোভ

মোঃ আব্দুস সাওার,দিনাজপুর প্রতিনিধিঃ  দিনাজপুরে রেলওয়ে নিরাপত্তা কর্মীকে পিঠিয়ে আহত করার ঘটনায় রেলওয়ে থানা পুলিশ মামলা গ্রহণ না করার প্রতিবাদে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন আটক করে বিক্ষোভ করেছে রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীর ও নিরাপত্তা কর্মীরা।

পরে  রেলওয়ে ম্যানেজার লালমনিরহাট নূর মোহাম্মদের আশ্বাসে  এক ঘন্টা দশ মিনিট পর ট্রেনটি আন্দোলন কারীরা কর্মসূচি স্থগিত করায় ট্রেনটি দিনাজপুর স্টেশন থেকে ছেড়ে  যায়।

বৃহস্পতিবার দুপুর ২:২৫ মিনিট থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর স্টেশন প্লাটফর্মে সড়ে তিন টা পর্যন্ত অবস্থান করার পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে  যায়।

এর আগে পঞ্চগড় থেকে ছেড়ে আসা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর প্ল্যাটফর্মে পৌঁছলে দিনাজপুরের রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীর ও নিরাপত্তা কর্মীরা একত্রিত হয়ে রেললাইনের উপর শুয়েপড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এতে ট্রেনের শতাধিক যাত্রীরা পড়ে ভোগান্তিতে।

আন্দোলনকারী নিরাপত্তা কর্মী রিপন বলেন, ট্রেনের টিকিট দেখাকে কেন্দ্র করে  বুধবার পৌনে ছয়টার দিকে মাদকদ্রব্য অধিদপ্তরের কয়েকজন ইন্সপেক্টর অযোচিতভাবে দিনাজপুর রেলওয়ে নিরাপত্তা কর্মীদের উপর লাঠিচার্জ করে মারাত্মকভাবে আহত করে। এতে কয়েকজন গুরুতর আহত হয়। এই ঘটনায় সন্ধ্যায় থেকে শুরু করে রাত দুইটা পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা  গ্রহণ না করায় আজকে এই কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছি। রেলওয়ে লালমনিরহাট ডিবিশনের ম্যানেজার নূর মোহাম্মদ আমাদেরকে মামলা গ্রহণের আশ্বস্ত প্রদান করায় এই কর্মসূচী স্থগিত করা হয়েছে।

রেলওয়ে ম্যানেজার লালমনিরহাট নূর মোহাম্মদ বলেন ট্রেনের টিকিট দেখাকে কেন্দ্র করে রেলওয়ে নিরাপত্তা কর্মীদের সাথে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে। যার প্রেক্ষিতে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনার করে সিদ্ধান্ত নিতে বিলম্ব হওয়ায় মামলা দিতে একটু দেরি হয়েছে। এতে রেলওয়ে নিরাপত্তা কর্মীরা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি আটক করে এক ঘন্টা দশ মিনিট ট্রেনটি আটকে রাখে পরে তাদেরকে বুঝিয়ে ট্রেনটি ছেড়ে দেয়া হয়।

বুধবার দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে নিরাপত্তা কর্মীদের এটি সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় একজন নিরাপত্তা কর্মীর মাথা ফেটে যায় আরো দুজনের নিরাপত্তা কর্মী আহত হয়।
 

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image