• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সর্বস্তরে আইসিটি ক্লাস ল্যাব তৈরি করা হচ্ছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১২ পিএম
স্কুল পর্যায়ে সর্বস্তরে আইসিটি ক্লাস ল্যাব তৈরি করা হচ্ছে
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

নিউজ ডেস্ক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, সরকার স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে শিক্ষার্থীদের প্রযুক্তি বিদ্যায় আধুনিক করতে ট্যাব বিতরণ করছে। শিক্ষার্থীদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে সরকার স্কুল পর্যায়ে সর্বস্তরে আইসিটি ক্লাস ল্যাব তৈরি করেছে।
 
মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টার মিলনায়তনে প্রধানমন্ত্রীর উপহার ট্যাব বিতরণকালে এ কথা জানান তিনি। এ সময় জেলার ৩৩০ মেধাবী শিক্ষার্থীর মাঝে ৩৬ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে কেনা এ ট্যাব বিতরণ করা হয়।
 
ট্যাব হাতে পেয়ে শিক্ষার্থীরা আনন্দ উল্লাস প্রকাশ করে জানায়, এই ট্যাব হাতে পেয়ে আমরা আরও স্মার্ট হয়ে যাব। ট্যাব পেয়ে আমরা পড়ালেখায় অনেক উৎসাহিত হয়েছি।
 
শিক্ষকরা বলছেন, এই ট্যাবটি শিক্ষার্থীরা পেয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে বিভিন্নভাবে সহায়ক ভূমিকা রাখবে।
 
বাংলাদেশ পরিসংখ্যান দফতর আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা প্রশাসক আজিজুল ইসলাম, পুলিশ সুপার রাফিউল আলম, মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ বিশ্বাস, জেলা পরিসংখ্যান কর্মকর্তা বশির আহমেদ প্রমুখ।
 
জেলার নবম ও দশম শ্রেণির ৩৩০ জন শিক্ষার্থীর মাঝে এ ট্যাব বিতরণ করা হয়। সুবিধাভোগীদের মধ্যে সদরের ২৫৫ জন ও মুজিবনগরের ৮৪ শিক্ষার্থী রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image