• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজনৈতিক নেতাদের বই পড়ার পরামর্শ দিলেন ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:১৩ পিএম
বই পড়া, পরামর্শ
দেশরত্ন শেখ হাসিনার স্বর্ণযুগ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ওবায়দুল কাদের

মোহাম্মদ রুবেল : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক ব্যক্তিদের জানাশোনার পরিসর বাড়াতে হবে। ফলে পড়াশোনার কোন বিকল্প নেই। তাই রাজনৈতিক নেতা হওয়ার জন্য বই পড়ায় আগ্রহী হতে হবে।  একজন নেতাকে পাঠক হতে হবে, তাকে জানাশোনা বাড়াতে হবে। পাঠক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

রোববার  বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান রচিত ‘দেশরত্ন শেখ হাসিনার স্বর্ণযুগ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সেতুমন্ত্রী কাদের।

মামুন-উর-রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন গ্রন্থের লেখক অধ্যক্ষ রওশান আরা, গ্রন্থের সম্পাদক সাংবাদিক ফিরোজ আলম মিলন, গ্রন্থের প্রকাশক কাজী তারিক আনন্দসহ বিশিষ্টজনেরা।

কাদের বলেন, স্বপ্নের পদ্মা সেতুর বাস্তবায়ন বিশ্ব দরবারে বাংলাদেশের স্থান নির্ধারণে নতুন মাত্রা যোগ করেছে। বাংলাদেশেও এখন মেট্রোরেল চলছে। পায়রা সমুদ্রবন্দরও দৃশ্যমান। চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বহুলেন টানেলেরও কাজ শেষ।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অগ্রগতির ভিত্তি রচনা করেছিলেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে চলেছেন। তার সেই সাফল্যগাথা নিয়েই বইটি লেখা হয়েছে।  

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গ্রন্থের লেখক অধ্যক্ষ রওশন আরা মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দীর্ঘমেয়াদি পরিকল্পনা, এমডিজি অর্জন, এসডিজি বাস্তবায়ন, শিক্ষা, স্বাস্থ্য, লিঙ্গ সমতা, কৃষি, দারিদ্র্যসীমা হ্রাস, গড় আয়ু বৃদ্ধি, রফতানিমুখী শিল্পায়ন, ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গঠন, পোশাক শিল্প ও রফতানি আয় বৃদ্ধিসহ নানা অর্থনৈতিক সূচক দক্ষিণ এশিয়ার প্রতিবেশী অনেক রাষ্ট্রের থেকে এগিয়ে বাংলাদেশ। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সরকার দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলেছে।

বইটি সম্পাদক ফিরোজ আলম মিলন বলেন, সন্ত্রাসবাদ নির্মূল করে ক্ষুধা দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এখন প্রধান কাজ। এই গ্রন্থ বর্তমান ও আগামী প্রজন্মের বহু মানুষের জানার চাহিদা মেটাবে।

প্রকাশ কাজী তারিক আহমদ বলেন, লেখক রওশন আরা মান্নানের লেখাটির প্রকাশনার কাজ করে আমি আনন্দিত। তার আরও কিছু কাজ রয়েছে। আশা করছি, আগামীতে সে গ্রন্থগুলোও পাঠকদের উপহার দিতে পারব।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image