• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কথা রাখলেন ইলন, টুইটারে ফিরলেন ট্রাম্প


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪০ এএম
কথা রাখলেন ইলন, টুইটারে ফিরলেন ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প-ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার আজীবনের জন্য নিষিদ্ধ করেছিল। ২০২১ সালের ক্যাপিটল হিলে দাঙ্গায় উসকানি দেয়ার অভিযোগে তৎকালীন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে এই শাস্তি দেয়া হয়। তবে এর মধ্যে টুইটারের মালিকানা পরিবর্তন হয়। এটিকে কিনে নেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। তিনি দায়িত্ব নেয়ার পর পুনরায় ট্রাম্পকে প্ল্যাটফর্মে ফিরিয়ে আনবেন বলে জানিয়েছিলেন। মাস্ক তার কথা রেখেছেন। টুইটারে ফিরেছেন ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পকে টুইটারে ফিরিয়ে আনা উচিত কি না প্রশ্ন তুলে শনিবার টুইটারে ভোট চালু করেছিলেন মাস্ক। তিনি ভোট শুরু করেছিলেন তার নিজস্ব টুইটার হ্যান্ডেলে। অংশগ্রহণকারীরা তাতে ‘হ্যাঁ’ অথবা ‘না’তে উত্তর দিতে পারতেন।

ভোট শেষে দেখা যায়, ট্রাম্পের পক্ষে ভোট দিয়েছেন ৫১.৮ শতাংশ মানুষ। ভোটে অংশ নেন প্রায় ১ কোটি ৫০ লাখ মানুষ।

ভোটের ফলাফলের পর টুইটারে মাস্ক বলেন, ‘সাধারণ মানুষ নিজেদের মতামত জানিয়ে দিয়েছেন। ট্রাম্পের অ্য়াকাউন্ট ফিরিয়ে দেয়া হবে।

মাস্কের প্রতিশ্রুতির কিছু পরেই দেখা যায় টুইটারে ফের সক্রিয় হয়েছে ট্রাম্পের অ্যাকাউন্ট।

গত অক্টোবরে আনুষ্ঠানিকভাবে টুইটারের মালিকানা নেয়ার পরই ইলন মাস্ক জানিয়েছিলেন, ডোনাল্ড ট্রাম্পসহ একাধিক বিশিষ্ট ব্যক্তি, যাদের টুইটার থেকে বিতাড়িত করা হয়েছিল তাদের অ্যাকাউন্ট ফিরিয়ে আনা হবে কি না, সে বিষয়ে চিন্তাভাবনা করবেন।

টুইটারে নিষিদ্ধ হওয়ার পর সোশ্যাল ট্রুথ নামের সামাজিক যোগাযোগমাধ্যম চালু করেছেন ট্রাম্প। এর আগে টুইটারের বিরুদ্ধে মামলাও করেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image