• ঢাকা
  • মঙ্গলবার, ৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গৌরীপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ১শ কোটি টাকার ক্ষয়ক্ষতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৭ পিএম
গৌরীপুরে ১শ কোটি টাকার ক্ষয়ক্ষতি
ভয়াবহ অগ্নিকান্ড

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের গৌরীপুরের শ্যামগঞ্জ বাজারে বুধবার দিবাগত রাতে সংঘটিত এক অগ্নিকান্ডে দোকানপাট ও বসতঘর সহ শতাধিক স্থাপনা পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার শ্যামগঞ্জ বাজারের মোদকপট্টি এলাকা থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে শ্যামগঞ্জ বাজারের মোদকপট্টি এলাকার রং ব্যবসায়ী সালাম মোড়লের দোকান থেকে অগ্নিকান্ডে সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দাদের ঘর সহ ব্যবসায়ীদের ছোট-বড় শতাধিক দোকান পুড়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ ১০০ কোটি টাকার মতো।

অগ্নিকান্ডে খবর পেয়ে রাতেই গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ, পূর্বধলা, ফুলপুর ও নেত্রকোনার ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকান্ডে খবর পেয়ে ময়মনসিংহ-৩ আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, উপজেলা পবিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ও ইউএনও ফৌজিয়া নাজনীন, পূর্বধলা উপজেলার নির্বাহী অফিসার জাহিদ হোসেন প্রিন্স, গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা ঘটনাস্থলে পরিদর্শন করেন।

চাল ব্যবসায়ী বাদল চন্দ্র সাহা বলেন, আগুনে আমার দোকানে থাকা পৌনে তিন লাখ টাকা সহ ১৫ লক্ষ টাকার চাল পুড়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেছি।

গৌরীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ শাহজাদা বলেন, ময়মনসিংহ সদর, গৌরীপুর, ধোবাউড়া ও নেত্রকোনা সদর, পূর্বধলা ফায়ার সার্ভিস স্টেশনের সাতটি ইউনিট ঘটনাস্থলে এসে তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন বলেন, দোকান পাট ও ঘরবাড়ি মিলিয়ে শতাধিক স্থাপনা পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। স্থানীয়দের দেয়া তথ্যমতে ক্ষয়ক্ষতির পরিমাণ ১০০ কোটি টাকার মতো। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহযোগিতার উদ্যোগ নেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image