• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেখ হাসিনার মুল লক্ষ্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করা শেখ হাসিনার মুল লক্ষ্য
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করা শেখ হাসিনার মুল লক্ষ্য উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন করোনা নিয়ন্ত্রণে বিশ্বের যে কোন দেশের চেয়ে বাংলাদেশ সুনাম অর্জন করেছে। বিশ্বের মধ্যে বাংলাদেশ ভ্যাকসিন হিরোর দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামারির আক্রমন থেকে জনগনকে রক্ষা করা হয়েছে।  যার সুফল আজ বিশ্ববাসী অনুভব করেছেন।

শেখ হাসিনার নেতৃত্বে মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌচ্ছে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। আর বেশি দিন নয়, প্রত্যেক জেলা থেকে চিকিৎসক নার্স ও স্বাস্থ্য সেবা  কর্মী জন্মলাভ করবে। 

আওয়ামী লীগ সরকার মানুষের স্বাস্থ্যসেবা  ও  ভাগ্যের উন্নয়ন করে মন জয় করতে চায়। আর বিএনপি জামাত আগুন সন্ত্রাস করতে চায়। তিনি আরও বলেন, ইতিমধ্যেই ১০ হাজার চিকিৎসক ও ১৪ হাজার নার্সকে নতুন ভাবে নিয়োগ দেয়া হয়েছে। এখন আর বিদেশে গিয়ে চিকিৎসা করাতে হয় না। দেশেই সকল ধরনের চিকিৎসা দেয়া হচ্ছে।

শুক্রবার (১৭ ফেব্রয়ারী)  দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনশেষে সম্মেলন কক্ষে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী  জাহিদ মালেক এমপি এসব কথা বলেন।

এসময় বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, ডিজি অধ্যাপক ডাঃ আবুল বাসার মোঃ খুরশিদ আলম, ডিজি(শিক্ষা) অধ্যাপক ডাঃ মোঃ টিটো মিঞা, পরিচালক এডমিন অধ্যাপক ডাঃ শামিউল ইসলাম, এডি নাজমুল হক, এম আব্দুর রহিম মেডিকেল কলজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোমিনুল হক, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ নবীউর রহমান, কলেজের উপাধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেন প্রমুখ।

এ ছাড়াও হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী,  ইটার্ন ডক্টর এসোসিয়েশন ও বিএমএর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ আগে সকাল ১০টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল পরিদর্শন ও চিকিৎসাধীন রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image