• ঢাকা
  • রবিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্কুল খোলার প্রস্তুতি নেই ইংলিশ মিডিয়ামের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:১৩ পিএম
ইংলিশ মিডিয়াম
বক্তব্য রাখছেন সংগঠনের সভাপতি এ কে এম আশরাফুল হক , ছবি ঢাকা নিউজ

সুমন দত্ত: সরকারের হঠাৎ শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তে অসুবিধায় পড়েছে বিভিন্ন ইংরেজি মাধ্যম স্কুল। চলার মতো প্রস্তুতি নিতে পারে নি এসব স্কুল। এসব শিক্ষা প্রতিষ্ঠান ধাপে ধাপে খুললে কারো তেমন সমস্যা হতো না। ছেলে মেয়েদের ভ্যাকসিন দিয়ে স্কুলে পাঠানোর প্রস্তাব করেছেন বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল পেরেন্টস ফোরাম। শনিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খান হলে এক মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সংগঠনের সভাপতি এ কে এম আশরাফুল হক এসব কথা বলেন। এদিন তার সঙ্গে উপস্থিত ছিলেন সহ সভাপতি ফেরদৌস আজম খান ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু ফয়সল মোহাম্মদ তোহা।

আশরাফুল হক বলেন, আমরা সরকারের দেওয়া ১৯ দফা দিক নির্দেশনা মেনে স্কুল খোলার পক্ষে। তবে ভ্যাকসিন দিয়ে শিক্ষার্থীদের স্কুলে যাওয়ার শর্তটি আমরা সেই সঙ্গে জুড়ে দিতে চাই। আমরা কেউ চাইনা আমাদের সন্তানরা অনিরাপদ হয়ে স্কুলে যাক। সম্প্রতি যুক্তরাষ্ট্রে স্কুল খুলে দিলে অনেকে করোনা আক্রান্ত হয়েছেন বলে তিনি জানান। 

তিনি আরো বলেন, বহু স্কুল আছে, তারা স্বাস্থ্যবিধি মেনে স্কুল চালাতে সক্ষম নয়। তাদের কথা বিবেচনা করে আগে সরকার বিশ্ববিদ্যালয় গুলো খুলে দেওয়ার ব্যবস্থা করুক। এখনো বহু স্কুল খোলার মতো প্রস্তুতি নেয়নি। 

তিনি বলেন, কতিপয় ইংলিশ মিডিয়াম স্কুল এই করোনার সময় উচ্চহারে ফিস গ্রহণ করছে। এটা না করার জন্য তিনি সেই সকল স্কুল কর্তৃপক্ষকে আহবান জানান। করোনার সময় অনেকে অভিভাবকের চাকরি চলে গেছে। তারা কীভাবে তাদের সন্তানদের স্কুলের বেতন দেবে? ইংলিশ মিডিয়ামের স্কুলগুলোকে সেই বিবেচনা আমলে নিতে হবে। ফিস না দিতে পারলে পরীক্ষায় বসতে দেয়া যাবে না, এমন অমানবিক সিদ্ধান্ত ইংলিশ মিডিয়ামের স্কুলগুলো যাতে না নেয়, সেজন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। 

এছাড়া সংগঠন বিরোধী কাজের জন্য কতিপয় ব্যক্তিকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা হলেন মনজুর সাকলায়েন, এসএন আমিন, সেলিম আকতার খান, আফরোজা আকতার, রিয়াজ আনোয়ার। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image