• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আখাউড়ায় শাহাপীর কল্লা শহীদ (রহ.) মাজারের ওরস ১০ আগস্ট শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪০ পিএম
শাহাপীর কল্লা শহীদ (রহ.) মাজারের ওরস
শাহাপীর কল্লা শহীদ (রহ.) মাজার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ১০ আগস্ট থেকে সপ্তাহব্যাপী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ঐতিহ্যবাহী শাহপীর গেছুদারাজ  কল্লা শহীদ (রহ.) মাজারের বার্ষিক ওরস উদযাপন হতে যাচ্ছে।

করোনা মহামারির কারণে ২ বছর বন্ধ থাকার পর আখাউড়ায় পৌর শহরের খড়মপুরের পূণ্যভূমিতে এ মহান অলির দরগাহ। গত ১ আগস্ট জেলা প্রশাসকের কার্যালয়ে মাজার পরিচালনা কমিটির এক সভায় ওরস উদযাপনের সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও মাজার কমিটির সভাপতি শাহগীর আলম।

মাজার কমিটি সূত্রে জানা গেছে, করোনা মহামারির কারণে ২০২০ ও ২১ সালে জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে তৎকালীন মাজার কমিটি ওরস উদযাপন করেনি। বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় মাজার কমিটির সিদ্ধান্তক্রমে এবছর ওরস উদযাপন করা হবে।

মাজার কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম (মিন্টু) বলেন, সুন্দর ও সুষ্ঠুভাবে ওরস উদযাপনের লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্ততি নেয়া হচ্ছে। প্রতি বছরের মত  এবছরও র‌্যাব, পুলিশ, বিজিবিসহ বিভিন্ন বাহিনী  আইনশৃঙ্খলা  রক্ষায় দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রায় ২০০ খাদেম স্বেচ্ছাসেবক ভক্ত-আশেকানদের খেদমতে কাজ করবে।

মাজার এলাকায় ৪০টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে। ভক্ত-আশেকানদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহব্বান  জানিয়ে প্রচারণা চালানো হবে এবং কমিটির পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image