• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে বিনামূল্যে জি-নাইন কলা গাছের চারা বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩০ পিএম
ঝিনাইগাতীতে
বিনামূল্যে জি-নাইন কলা গাছের চারা বিতরণ

মো. জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে স্থানীয় কৃষক ও উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে ৬ হাজার ‘জি-নাইন’ জাতের কলা গাছের চারা বিতরণ করেছে ‘পিদিম ফাউন্ডেশন’। 

রবিবার (১৬ এপ্রিল) দুপুরে নয়াগাঁও এলাকায় পিদিম ফাউন্ডেশনের শাখা কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার। 

উচ্চ মূল্যের ফল-ফসলের জাত সম্প্রসারণ ও বাজারজাতকরণ শীর্ষক ভ্যালু চেইন প্রকল্পের আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় ঝিনাইগাতী উপজেলার ২০ জন কৃষক ও উদ্যোক্তার মাঝে ৪ হাজার এবং শেরপুর সদর উপজেলার ১০জন কৃষক ও উদ্যোক্তার মাঝে ২ হাজার ‘জি-নাইন’ জাতের কলা গাছের চারা বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পিদিম ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার মো. শরিফুল ইসলাম, আরএমটিপি প্রকল্পের ম্যানেজার মো. ইউসুফ আলী, ফাইন্যান্স ও এ্যাডমিন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, এভিসিএফ মাজহারুল, রুবেল মিয়া, সদর ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির প্রমুখ।

আরএমটিপি প্রকল্পের ম্যানেজার মো. ইউসুফ আলী জানান, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় আরএমটিপি প্রকল্পটি আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এর অর্থায়নে  সমগ্র দেশব্যাপী বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় উচ্চ মূল্যের ফল-ফসলের জাত সম্প্রসারণ ও বাজারজাতকরণ শীর্ষক ভ্যালু চেইন উপ প্রকল্পটি ১৪টি জেলায় ২৪টি উপজেলায় ৫১ হাজার উপকারভোগীর মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক চাষী পরিবার ও ক্ষুদ্র উদ্যোক্তাদের আয় বৃদ্ধি, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং পারিবারিক পুষ্টি উন্নয়নের জন্য কাজ করছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image