• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ত্রিশালে বেইলী ব্রীজ ভেঙ্গে ট্রানন্সফরমারবাহী লরি নদীতে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৩ পিএম
চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে
ট্রানন্সফরমারবাহী লরি নদীতে

মোঃ নজরুল ইসলাম , ময়মনসিংহ: প্রায় ১২০ টন ওজনের বৈদ্যুতিক ট্রান্সফরমার বাহি লরির ভার বহন করতে না পেরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার চেলেঘাটে খিরু নদীর উপর বেইলী ব্রীজটি ভেঙে গেছে।  বৈদ্যুতিক ট্রান্সফরমারটির ওজন ছিল ৮০ টন। এসময় লরি ও প্রাইভেটকার নিচে পড়ে যায়। এ ঘটনায় চারজন আহত হয়েছেন।

বুধবার (২৬ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও হাফেজ মাওলনা রুহুল আমিন মাদানী এমপি, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাস, সড়ক বিভাগ ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন। এসময় সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার ঢাকা থেকে বেইলী ব্রীজ এক্সপার্ট ভাঙা সেতু পরিদর্শন করবেন বলে জানিয়েছেন সওজ নির্বাহী প্রকৌশলী।

 ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঢাকা থেকে ময়মনসিংহগামী চার লেনের সড়কের দুই লেনে লোহার ব্রিজে একটি ৪২ চাকার লরি ট্রান্সফরমার নিয়ে জামালপুর যাচ্ছিল। এসময়  ওই ট্রান্সফরমার বহণকারী লরিটি ব্রীজে  উঠলে সেতুটি ধসে পড়ে। এসময় সেতুতে একটি প্রাইভেটকার ছিল সেটিও নিচে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, লোহার সেতুটি ধসে পড়ার পর থেকে ময়মনসিংহগামী যানচলাচল বন্ধ হয়ে যায়, পরে উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ, সহকারী কমিশিনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন ও ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালামের সহয়তায় দুই লেনেই যান চলাচল শুরু করে। এ রির্পোট লেখা পর্যন্ত থেমে থেমে যান চলাচল অব্যাহত রয়েছে।

ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালাম জানান, লোহার সেতুতে বড় একটি লড়ি উঠলে সেতুটি ধসে পড়ে। এসময় লরিসহ একটি প্রাইভেটকার খিরু নদীতে পড়ে যায়। প্রাইভেটকারে থাকা পাঁচজনকে স্থানীয়রা উদ্ধার করা হয়েছে।

ত্রিশাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল অফিসার জান্নাতুল ফেরদৌস জানান, আহত চারজনকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে এলে উন্নত চিকিৎসার জন্য তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যজন এখানেই চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য; ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলার চেলেঘাট নামকস্থানে ১৯৯০ সালে খিরু নদের ওপর নির্মাণ করা হয় ওই বেইলী ব্রিজটি। চারলেনের মহাসড়কের দুইলেন ওই বেইলী ব্রিজ দিয়ে অপর দুইলেনের জন্য নতুন একটি সেতু নির্মাণ করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image