• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সংকট মোকাবিলায় দেশবাসীকে খাদ্য উৎপাদন বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১২ পিএম
দেশবাসীকে খাদ্য উৎপাদন বৃদ্ধির আহ্বান
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংকট মোকাবিলায় দেশবাসীকে খাদ্য উৎপাদন বৃদ্ধি ও সঞ্চয় করার আহ্বান।

শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৫১তম জাতীয় সমবায় দিবস-২০২২ উদ্‌যাপন এবং জাতীয় সমবায় পুরস্কার-২০২১ প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, যুদ্ধ ও করোনার কারণে সারা বিশ্বে প্রতিটি পণ্যের দাম বেড়ে গেছে। তার ধাক্কাটা আমদের দেশেও পড়েছে। মূল্যস্ফীতির পর সব দেশ আজ হিমশিম খাচ্ছে। প্রত্যেকের রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে। আমাদেরও করতে হচ্ছে সেটা দেশের মানুষের জন্য। তাই আমাদের সবাইকে মিতব্যয়ী হতে হবে। আমাদের যুব সমাজকেও এগিয়ে আসতে হবে। তারা এগিয়ে এসে যদি সমবায়ের মাধ্যমে কার্যক্রম করতে পারে তাহলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারব।

শেখ হাসিনা বলেন, বর্তমানে সারাবিশ্বে খাদ্যাভাব, জিনিসের দাম বেড়ে গেছে। সেক্ষেত্রে আমাদের আরও উৎপাদন বাড়াতে হবে এবং সঞ্চয় করতে হবে। যাতে করে এই অভিঘাত থেকে মানুষ রক্ষা পায় সেই ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশে যে সমবায় সমিতিগুলো আছে সেগুলো কার্যকর ভূমিকা রাখছে। আমাদের দেশের সাধারণ গ্রামগুলোর উন্নয়ন বেশি দরকার এবং আমরা সেখানে গুরুত্ব দিয়েছি। আমার গ্রাম, আমার শহর অর্থাৎ প্রতিটি গ্রামে যেন শহরের নাগরিক সুবিধা তারা পায় আমরা সেই উদ্যোগ নিয়েই কাজ করে যাচ্ছি।

সরকারপ্রধান বলেন, বাংলাদেশের মানুষের কল্যাণ করাই আমাদের একমাত্র লক্ষ্য। কিন্তু আমাদের উন্নয়ন করতে গেলে সমবায়কে গুরুত্ব দিতে হবে। আমরা মানুষের জন্য কাজ করে যাচ্ছি; কিন্তু প্রতিটি মানুষের একটা চিন্তা থাকতে হবে নিজের জীবন-জীবিকা উন্নত করা। 

প্রধানমন্ত্রী আরও বলেন, বর্তমানে দেশের উন্নয়ন-অগ্রযাত্রা যাতে কোনোমতেই ব্যহত না হয়, দুর্বার গতি ধরে রেখেই সামনে এগিয়ে যেতে হবে। সমবায়ের মাধ্যমেই দেশ অর্থনৈতিক স্বাবলম্বিতা অর্জন করবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image