• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কোড্ডা প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি ও সা: সম্পাদক করে আত্বপ্রকাশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৩৭ পিএম
সম্পূর্ণ অরাজনৈতিক এবং অলাভজনক একটি সংগঠন
সংগঠনের লোগো

মেঃ মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ সমাজের উন্নয়ন, একতা, শিক্ষা, শান্তি, যে কোন ধরনের অপরাধ দূরিকরণে কাউকে না কাউকে এগিয়ে আসতেই হয়।
এরই ধারাবাহিকতায় সমাজের উন্নয়নমূলক কর্মকান্ডের অগ্রগতির জন্য একতাই শক্তি সততাই শান্তি স্লোগানকে নিয়ে এগিয়ে যাচ্ছে কোড্ডা প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ, যা সম্পূর্ণ অরাজনৈতিক এবং অলাভজনক একটি সংগঠন।.

গত ৭ সেপ্টেম্বর ইং তারিখে নেসার আহমেদ খলিফার সভাপতিত্তে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি এবং গত সোমবার (২০ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কোড্ডা গ্রামের সকল প্রবাসীদের নিয়ে গঠিত মোঃ নেসার  আহমেদ খলিফাকে প্রধান উপদেষ্টা, মোহাম্মদ শাহজাদাকে সভাপতি এবং মোঃ উজ্জল ভূইঁয়াকে সাধারন সম্পাদক করে কোড্ডা প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের আত্বপ্রকাশ করা হয়েছে।.

সভায় সর্বসম্মতিক্রমে মোহাম্মদ শাহজাদাকে সভাপতি এবং উজ্জল ভূইঁয়াকে সাধারন সম্পাদক পদে অধিষ্ঠিত করা হয়।.

সমাজ উন্নয়নমূলক অত্র কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে নির্বাচিত করা হয় এমেরিকান প্রবাসী মোঃ নেসার আহমেদ খলিফাকে।.

নবগঠিত পরিষদের সভাপতি মোহাম্মদ শাহজাদার সাথে মুঠোফোনে আলাপকালে তিনি সাংবাদিকদের জানান, কোড্ডা গ্রামের শত শত লোক বিভিন্ন দেশে চাকরী করেন। আমরা কোড্ডা গ্রামের প্রবাসীদের সাথে দির্ঘদিন ধরে যোগাযোগ করেছি। আমরা অনেক ত্যাগের পর মোঃ নেসার আহমেদ খলিফাকে (এমেরিকান প্রবাসী) প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা করে সফলতার সাথে কোড্ডা প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ নামে একটি সংগঠন করেছি।.

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, কোড্ডা প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের মূল লক্ষ্য হল অধিকার আদায়ে বঞ্চিত প্রবাসীদের অধিকার রক্ষা এবং গ্রামের সুবিধা বঞ্চিত মানুষের শিক্ষা ও উন্নয়নের লক্ষ্যে গঠিত অরাজনৈতিক একটি সংগঠন। .

আমরা সব সময় চেষ্টা করব কমিটির সবার সাথে যোগাযোগ করে সবার সহযোগীতায় সমাজ উন্নয়নে যেন অগ্রণী ভূমিকা রাখতে পারি আর এজন্য আমি গ্রামের সকলের সহযোগীতা কামনা করি। .

তিনি আরো বলেন, পৃথিবীর সর্বত্রই একটি কমিটির মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া হতদরিদ্র, অধিকার বা মানবাধিকার বঞ্চিত লোকদেরকে খাদ্য, অর্থ, শিক্ষা এবং আইনী সহায়তা করে থাকে। এমন একটি উন্নত মানষিকতার কথা চিন্তা করেই মূলত এ মংগঠনটি করা হয়েছে।.


আমরা অনেক সময় ও পরিশ্রমের ফলে আজ কোড্ডা প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ গঠন করতে পেরেছি বলে মহান সৃষ্টা কর্তা আল্লাহর নিকট হাজার হাজর শুকরিয়া জ্ঞাপণ করছি।.

তিনি ভবিষ্যতে সকলের সাথে কাধে কাধ  মিলিয়ে সমাজের উন্নয়নে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। .

এই মহামারী করোনাকালীন সময়ে তিনি পৃথিবীর সমস্ত ঈমানদার মোসলমানের জন্য মহামারি করোনা থেকে মুক্তি কামনা তথা সবার দীর্ঘায়ূ কামনা করেন।. .

ঢাকানিউজ২৪.কম / মেঃ মনিরুজ্জামান মনির

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image