• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইবি রোভার স্কাউট গ্রুপের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২০ পিএম
ইবি দীক্ষানুষ্ঠান
রোভার স্কাউট গ্রুপের বার্ষিক তাঁবুবাস

আবির হোসেন , ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান শুরু হয়েছে। বুধবার (০৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠানের উদ্বোধন করেন ইবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ। এসময় রোভার পতাকা উত্তোলন করেন স্কাউট লিডার (আরএসএল) আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে সম্পাদক বলেন, ‘তিন দিনের দীক্ষা ক্যাম্পে অংশগ্রহণ করে উত্তীর্ণ হওয়ার মধ্য দিয়ে আমরা বিশ্ব স্কাউটের সাথে নিজেকে সম্পৃক্ত হওয়ার সুযোগ লাভ করি। তাই হাতে কলমে এই তিন দিনের সকল কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করার জন্য সবাইকে আহ্বান জানাচ্ছি।’

এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিট কাউন্সিল সভাপতি মুসা হাশেমী, সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, আব্দুর রাজ্জাক ও তারেক রেজা খান, দপ্তর সম্পাদক আবু তালহা আকাশ। কোষাধ্যক্ষ দিদারুল ইসলাম রাসেল, পাঠাগার ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কুলছুম আক্তার, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদিকা শ্যামলী তানজিন অনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবির হোসেন, ক্রিড়া সম্পাদক নিয়ামত উল্লাহ। 

তিন দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান ০৭ থেকে ০৯ ডিসেম্বর পর্যন্ত চলবে। রোভারদের অংশগ্রহণে হাইকিং, মহা তাঁবু জলসার মাধ্যমে স্কাউটের ঐতিহ্যবাহী অগ্নি প্রজ্বলন, গান ও নাচ প্রদর্শন, স্কাউট ওন সহ বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণ কার্যক্রম শেষে অনুষ্ঠানের তৃতীয় দিনে সফলভাবে সকল কার্যক্রম সম্পন্নকারী রোভারদের দীক্ষানুষ্ঠান সমাপ্ত হবে।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে নবাগত ৫০ জন সহচর দীক্ষা গ্রহণের মাধ্যমে বিশ্ব স্কাউট্স-এর সদস্যপদ লাভ করবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image