• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বুস্টার ডোজ নিলেন বেগম খালেদা জিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:২৩ এএম
দ্বিতীয় ডোজের টিকা নিয়েছিলেন ১৮ আগস্ট।
বেগম খালেদা জিয়া

নিউজ ডেস্ক:  মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে টিকার বুস্টার ডোজ নিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার বিকেল পৌনে ৫টার দিকে বুস্টার ডোজ নেন ।

এর আগে বিকেল ৪টার দিকে ফিরোজা থেকে বের হয়ে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের উদ্দেশে রওয়ানা হন খালেদা জিয়া। সাড়ে চারটার দিকে হাসপাতালে পৌঁছান ।  

গত ১৯ জুলাই একই হাসপাতালে প্রথম ডোজ টিকা নিয়েছিলেন বেগম জিয়া। দ্বিতীয় ডোজের টিকা নিয়েছিলেন ১৮ আগস্ট। সেবার তিনি মর্ডানার টিকা গ্রহণ করেছিলেন।
 
আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভারসহ নানা রোগে আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গত বছরের ১০ এপ্রিল করোনায় আক্রান্ত হন। সে মাসের ২৭ তারিখ প্রথমবারের মতো হাসপাতালে ভর্তি হন তিনি। তখন ৫৩ দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফেরেন।

এরপর গত ১২ অক্টোবর আবারও দ্বিতীয়বারের মতো হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি নেত্রীকে। ২৬ দিন থাকার পর হাসপাতাল ত্যাগের মাত্র ৭ দিনের মধ্যে তৃতীয়বারের মতো আবারও হাসপাতালে ভর্তি হন বেগম জিয়া।
 
এর মধ্যেই নতুন করে যুক্ত হয় তার লিভার সিরোসিসের সমস্যাটি। বেশ কয়েকবার পাকস্থলিতে রক্তক্ষরণ হয় সাবেক এই প্রধানমন্ত্রীর।

হাসপাতালে করোনা সংক্রমণ ঝুঁকি বেড়ে যাওয়ায় চিকিৎসকদের পরামর্শে ৮১ দিন পর চলতি বছরের ১ ফেব্রুয়ারি ফিরোজার বাসভবনে ফিরিয়ে আনা হয় বেগম জিয়াকে। যদিও এর মধ্যে দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image