• ঢাকা
  • মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্রাহ্মণবাড়ীয়া প্রবাসী সংগঠন এর ইফতার মাহফিল অনুষ্ঠিত মালদ্বীপে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৬ পিএম
ব্রাহ্মণবাড়ীয়া প্রবাসী সংগঠন
ইফতার মাহফিল অনুষ্ঠিত মালদ্বীপে 

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ প্রতিনিধি: মালদ্বীপে ব্রাহ্মণবাড়ীয়া জেলার প্রবাসী সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন, উক্ত ইফতারে বিভিন্ন শ্রেনী পেশার প্রবাসী বাংলাদেশী এবং অন্যান্য দেশের প্রায় ৬শ  অভিবাসী এই  ইফতার মাহফিলে অংশ নেন।

গতকাল শনিবার (১৫ এপ্রিল) মালদ্বীপের রাজধানী মালে  আমিনিয়া স্কুল হল রুমে  এই ইফতারে আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি  মো. রাসেল আহমেদ সাগর এর সভাপতিত্বে 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের বাংলাদেশ মিশনের এর কাউন্সিলর ও দুতালয় প্রধান (শ্রম) মো. সোহেল পারভেজ।

প্রধান অতিথির বক্তৃতায় মিশনের কাউন্সিলর  সোহেল পারভেজ সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। এই উপলক্ষে আয়োজিত আজকের এই সুন্দর আয়োজনের জন্য বৃহত্তর ব্রাহ্মণবাড়ীয়া জেলার প্রবাসী সংগঠনটির সকল নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি সোহেল পারভেজ প্রবাসীদের স্থানীয় আইন মেনে দেশের সম্মান অক্ষুণ্ণ রাখা ও  প্রবাসী বাংলাদেশী নাগরিকদের বৈধপথে  রেমিটেন্স পাঠানোর উপর গুরুত্ব আরোপ করেন।

 সংগঠনের  উপদেষ্টা শাহজালাল শিকদার,  ক্রীড়া সম্পাদক মো. মামুন এর যৌথ সঞ্চালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন মালদ্বীপ আওয়ামিলীগের সভাপতি দুলাল মাতবর, , সহ-সভাপতি সজিব, মালদ্বীপ বিএনপির সাধারন সম্পাদক জহিরুল ইসলাম। সংগঠনটির উপদেষ্টা মো. এরশাদ মোল্লা

অনুষ্ঠানে অতিথি হিসেবে  ছিলেন- মালদ্বীপ আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন, মালদ্বীপ বিএনপির সভাপতি মো. খলিলুর রহমান, সহ-সভাপতি আলতাফ হোসেন, ঢাকা ট্রেডার্স এর কর্ণধার বাংলাদেশি নাগরিক  মো. বাবুল হোসেন এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড এর লোকাল ডিরেক্টর মো. হান্নান খান কবির, মো.নজরুল ইসলাম মজিব, ব্যাবসায়ী মনির হোসেন, জাকির হোসেন। 

এছাড়া উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়ীয়া জেলার প্রবাসী সংগঠনের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম, আল আমিন, এনামুল হক জাকির, মো,লিটন . করিম রানা, কাজী মোখলেস, মো. ভুবন, মো. মাহফুজ, মো. ফারুক আহমেদ জয়, দুলাল আল মাইজভান্ডারি ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ সহ স্থানীয় প্রবাসী বাংলাদেশি ও  কিছু  ভারতীয় মোসলমান  উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি রাসেল আহমেদ সমাপনী  সংক্ষিপ্ত বক্তব্যে, সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামী দিনেও প্রবাসীদের কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অংিকার করেন মালদ্বীপের বসবাস করা বাংলাদেশি নাগরিক দের সহযোগিতা ও দোয়া চেয়ে বক্তব্য শেষ  করেন। 

প্রবাসের মাটিতে পবিত্র মাহে রমজানে ইফতার মাহফিলে শরিক হতে পেরে উপস্থিত সবাই মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায়,আয়োজকদের জন্য দোয়া করেন।

প্রবাসীদের সাথে কথা হলে কয়েকজন প্রবাসী বাংলাদেশী বলেন রমজান মাসে বাসাবাড়িতে ও হোটেলে ইফতার করা  ব্যয়বহুল হয়ে যায়, সকল প্রবাসীদের পক্ষে সম্ভাব হয়ে উঠে না, নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রবাসী বলেন রমজান মাস এলে মালদ্বীপের মসজিদ গুলোতে ইফতার করতে বাংলাদেশি নাগরিকগন  ভিরজমান যা দেশের জন্য অসম্মানজনক, এবং কখনো কখনো স্থানীয় মালদ্বীভিয়ান ব্যক্তির কুটু কথা শুনতে হয়, মালদ্বীপে বাংলাদেশিদের  অনেক  সংগঠন ও বড় বড় ব্যাবসায়ী আছে তিনারা যদি রমজান মাসে ৩০ দিন সাধারণ প্রবাসীদের জন্য ইফতারে আয়োজন করে সাধারণ প্রবাসীর উপকৃত হবে, এবং মসজিদ গুলোতে প্রবাসীদের চাপকমে যাবে,উপস্থিত প্রবাসীরা মালদ্বীপ  ব্রাহ্মণবাড়ীয়া জেলার প্রবাসী  সংগঠনটির আয়োজকদের সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনটির সহ-সভাপতি সারওয়ার হোসেন  বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন, আহলে সুন্নাত ওয়াল জামাতের, আবুল আজিজ। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image