• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যুব দিবসের কর্মসূচি ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:১৩ এএম
রাসেল
সংবাদ সম্মেনে বক্তব্য রাখছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি

সুমন দত্ত: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী জাতীয় যুব দিবস উদযাপন করা করার ঘোষণা দিয়েছেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। 

রোববার বিকাল তিনটায় মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ১ নভেম্বর জাতীয় যুব দিবসের উদ্বোধন হবে। এ উপলক্ষে ওইদিন  বিকাল সাড়ে তিনটায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ ভার্চুয়ালি অংশ নেবেন। 

তিনি আরো বলেন, আগামী ২ থেকে ৮ নভেম্বর ঢাকার শিল্পকলা অ্যাকাডেমিতে চলবে যুব মেলা। মেলায় দেশের যুবদের তৈরি নানা জিনিসপত্র দেখানো হবে।   ২ নভেম্বর যুব মেলা উদ্বোধন করবেন কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক। 

প্রতিমন্ত্রী বলেন, এ বছর আত্মকর্ম সংস্থানে উজ্জ্বল দৃষ্টান্ত স্বরূপ ২২ জন ব্যক্তিকে পুরস্কৃত করা হবে। পাশাপাশি ৫ জন স্বেচ্ছাসেবী সংগঠক কে পুরস্কার দেওয়া হবে। 

যুব উন্নয়ন অধিদপ্তর শুরু থেকে ২০২১ সাল পর্যন্ত ৬৪  লক্ষ ৬১ হাজার ২৩৮ জন যুব কে প্রশিক্ষণ দিয়েছে। এদের মধ্যে ২২ লক্ষ ৮০ হাজার ১৫৩ জন আত্মকর্ম সংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে। শুরু থেকে ২০২১ পর্যন্ত ১০ লক্ষ যুবদের মাঝে ২ হাজার ১১২ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image