• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিনাজপুরে হিরোইন ও অস্ত্রসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৩ এএম
দিনাজপুরে হিরোইন ও অস্ত্রসহ
মাদক ব্যবসায়ী গ্রেফতার

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বিরলে বসতবাড়ির উঠানের মাটির নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় এক কেজি পাঁচশ সাত গ্রাম হিরোইন ও অস্ত্র সহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব ১৩।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলেন দিনাজপুর পৌরসভার পাক পাহাড়পুর মহল্লার মতিয়ার রহমানের ছেলে ফাহিমুর রহমান ফান্টু (২০), দিনাজপুর জেলার খানসামা উপজেলার রামনগর গ্রামের হাবিবুর রহমানের দুই ছেলে সোহেল রানা( ২৫) ও শাহীন করিম (২২)।

২১ মার্চ মঙ্গলবার বিকেলে সাড়ে পাঁচটার দিকে দিনাজপুর র‍্যাব ১৩ কার্যালয়ে সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার আব্দুর রাজ্জাক খান এ তথ্য নিশ্চিত করে বলেন গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর র‍্যাব ১৩ এর একটি অভিযানিক দল দিনাজপুর জেলার বিরল উপজেলার ধামাইল ঝলঝলি এলাকার মৃত মতিউর রহমান ও ফাতেমা বেগম দম্পতির বাড়িতে অভিযান পরিচালনা করে। 

এ সময় তাদের কাছ থেকে ৩ টি বড় ছোরা ও ১ টি চাইনিজ কুড়াল উদ্ধার করে হয়।

উদ্ধারকৃত ১ কেজি ৫শত ৭ গ্রাম হিরোইনের আনুমানিক মূল্য তিন কোটি ৭৫ লক্ষ টাকা প্রায়।

র‍্যাবের অভিযানের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীর মূল হোতা ফাতেমা বেগম কৌশলে পালিয়ে যায়। তার একমাত্র ছেলে ফাহিমুর রহমান ফানটু ও তার দুই ভাতিজা সোহেল রানা ও শাহিন কবির ওই বাড়ি থেকে আটকের  পর জিজ্ঞাসাবাদ করা হয়। বিভিন্ন সময়ে তারা বিভিন্ন তথ্য প্রদান করায় এক পর্যায়ে তারা স্বীকার করে তাদের বসতবাড়ির উঠানের কোন এক জায়গায় এক কেজি ৫শত ৭ গ্রাম হেরোইন বিশেষ কায়দায় মাটির নিচে লুকিয়ে রাখা আছে। র‍্যাব সদস্যরা কোদাল দিয়ে বাড়ির উঠান খনন করার একপর্যায়ে ১কেজি ৫ শত ৭ গ্রাম হিরোইন উদ্ধার ও বিভিন্ন সময় ছিনতাই কাজে ব্যবহারের উদ্দেশ্যে বাড়িতে রাখা তিনটি বড় ছোরা বাট সহ প্রতিটি তিন ফিট লম্বা ও একটি চাইনিজ কুড়াল এক ফিট লম্বা উদ্ধার করা হয়।

তিনি  আরোও বলেন, দীর্ঘদিন ধরে ফাতেমা বেগম মাদক কারবারীর সাথে জড়িত বলে তার ছেলে ও দুই ভাতিজা নিকট প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। দিনাজপুর সহ বেশ কয়টি জেলায় ফাতেমা বেগমের নামে মাদক মামলা রয়েছে।

গ্রেফতার কৃতদের বিরল থানায় পৃথক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র আইনের দুটি মামলা দায়ের করে পুলিশের নিকট হস্তান্তরের করা হবে এবং অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতের মাধ্যমে রিমান্ডের আবেদন করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image