• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পীরগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মানবেতর জীবন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৩০ পিএম
পীরগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মানবেতর জীবন
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মানবেতর জীবন

পীরগঞ্জ প্রতিনিধি, রংপুর: রংপুরের পীরগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো এখনও খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছেন। অগ্নিকান্ডের ১ সপ্তাহ অতিবাহিত হলেও এখনও তাদের ভাগ্যে জোটেনি কোন সরকারী সহায়তা । তারা জানেন না, কবে তারা স্বাভাবিক জীবনে ফিরে আসবেন ।

জানা গেছে, গত ১৬ ডিসেম্বর সকালে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাতে উপজেলার টুকুরিয়া ইউনিয়নের রামকানুপুর চকপাড়া গ্রামের মৃত তমিজ উদ্দিনের পুত্র আনোয়ার হোসেন, মফিদুল ইসলাম ও রায়হান মিয়া’র ৪ টি আধাপাকা  ঘর ও ঘরের আসবাবপত্র আগুনে ভস্মিভুত হয় ।

গত বুধবার ক্ষতিগ্রস্থদের সঙ্গে কথা বলে জানা গেছে, অগ্নিকান্ডে তাদের পরিবারের সদস্যদের পরিধেয় বস্ত্র ছাড়া সব কিছুই ভস্মিভুত হয়েছে। ঘরে রক্ষিত ট্রাঙ্কটি, নগদ অর্থ, আসবাবপত্র, প্রয়োজনীয় কাগজপত্র, ফ্রিজ, জামা-কাপড়, ধান, চাল, পাট সবই পুড়ে ছাই হয়ে গেছে। সব হারিয়ে তারা এখন নিঃস্ব। পুড়ে যাওয়া জীর্ণ টিন গুলোর ছাউনি দিয়ে কোন রকম খোলা আকাশের নিচে পরিবার পরিজন নিয়ে রাত কাটাচ্ছেন।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সেদিন ক্ষতিগ্রস্থদের জন্য ক’টি কম্বল, ৩হাজার টাকা ও ৩০ কেজি চাল অনুদান দিলেও ২২ ডিসেম্বর পর্যন্ত সময়েও তাদের মাঝে সরকারী কোন সহায়তা প্রদান করা হয়নি ।  

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন মিজানুর রহমান বলেন, অসহায় পরিবার গুলোর জন্য আমরা উপজেলা প্রশাসন দ্রত অনুদান প্রদানের ব্যবস্থা করছি।

ঢাকানিউজ২৪.কম / বখতিয়ার রহমান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image