• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করোনাকে উপেক্ষা করেই ঋতুরাজকে বরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৪ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৯ পিএম
ঋতুরাজকে বরণ
ঋতুরাজকে বরণ করল

ডেস্ক রিপোর্টার: শিমুল-পলাশের রঙের আভায় এসেছে ফাগুন। বসন্ত ও ভালোবাসা দিবসের যুগলবন্দি উদ্‌যাপনে মাতোয়ারা বাঙালি। নগরজুড়ে বাসন্তী সাজ। করোনার চোখ রাঙানি উদ্‌যাপনে কিছুটা প্রভাব ফেললেও ঋতুরাজকে বরণ করতে চলছে নানা আয়োজন।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মনোমুগ্ধকর সাংস্কৃতিক আয়োজনে উৎসবের সূচনা করে জাতীয় বসন্ত উৎসব উদ্‌যাপন পরিষদ। উৎসবের রং ছড়িয়ে পড়েছে শহর থেকে গ্রামে, ফুলের দোকানে আর প্রকৃতিপ্রেমী মানুষের মাঝে।

শীতের জীর্ণ প্রকৃতিতে এক মহারাজার আগমন। যে রাজা রুক্ষতাকে বিদায় করেছে নিপুণ তুলির আঁচড়ে। ফুলে ফুলে ভরিয়ে তুলেছে চারপাশ। ফিরিয়ে এনেছে প্রাণের স্পন্দন। সকালে ঋতুরাজ বসন্ত উদ্‌যাপনে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বসে প্রাণের মেলা। প্রকৃতির সৌন্দর্য, প্রকৃতির উদারতায় নেচে-গেয়ে, আনন্দ-উল্লাস করেছে তারা।
 
মহামারির চোখরাঙানি উদ্‌যাপনে কিছুটা নিয়ন্ত্রণ নিলেও প্রকৃতির টানের কাছে সবই যেন নস্যি। মানুষের আবেগ আর ভালোবাসা বসন্তও যেন মুচকি হেসে মিষ্টি রোদের ঝলকে গ্রহণ করে অভিবাদন।

জাতীয় বসন্ত উৎসব উদ্‌যাপন পরিষদের আনন্দের রং এসে মিলে যায় শাহবাগে ফুলের দোকানে। বসন্ত ও ভালোবাসা দিবসের যৌথ উপস্থিতি মানুষকে টেনে আনে ফুলের কাছে। প্রিয়জনের মাথায় ফুলের মুকুট পরিয়ে মনের রাজ্যের রানি করে নেন কেউ কেউ।

বসন্ত আর ভালোবাসা দিবসের আনন্দের রেশ দিনশেষে কমে এলেও হৃদয়ে টান থাকুক বছরব্যাপী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image