• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিশু ধর্ষণের মামলায় শিক্ষকের ৮ বছরের কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৬ এএম
বিচারক মুহাম্মদ রফিকুল ইসলাম এ রায় দেন
দণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম

সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জে শিশু ধর্ষণের দায়ে মনিরুল ইসলাম মনি (৪২) নামের একজনকে আট বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

১১ জানুয়ারি দুপুরে জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ রফিকুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ভাঙ্গার গ্রামের শুক্কুর আলীর ছেলে। তিনি ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত ভাঙ্গার গ্রাম জামে মসজিদের মসজিদ ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমের শিক্ষক ছিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট মোহাম্মদ আকরাম হোসেন জানান, নানীর কাছে থেকে পড়াশোনা করতো ওই শিশু। ভাঙ্গার গ্রামে মসজিদভিত্তিক শিশু শিক্ষালয়ে ভর্তি করা হয় তাকে। ২০১৯ সালের ২ অক্টোবর মনিরুল ইসলাম ওরফে মনি হুজুর সব ছাত্র-ছাত্রীদেরকে ছুটি দিয়ে শুধুমাত্র ওই শিশুকে রেখে দেন। পরে মসজিদের ভেতরই তাকে ধর্ষণ করেন। পরে বাড়ি গেলে তাকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন শিশুর নানী বাদী হয়ে দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা করেন।

মামলার তদন্ত, দীর্ঘ শুনানি ও ১৪ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হয়। মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ রফিকুল ইসলাম নারী ও শিশু নির্যাতন দমন আইনে মনিরুল ইসলাম মনি হুজুরকে আট বছরের সশ্রম কারাদণ্ড, ২৫ হাজার টাকা অর্থদণ্ডসহ অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

ঢাকানিউজ২৪.কম /

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image