• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১০ পিএম
ভারতের বিপক্ষে
টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ইংল্যান্ড

নিউজ ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। পরিসংখ্যান বলছে, অ্যাডিলেডে সংক্ষিপ্ত সংস্করণে টস জেতা দল কখনো ম্যাচ জেতেনি। ইংলিশরা সে ভাগ্য বদলাতে পারেন কি না, সেটাই এখন দেখার বিষয়।

অ্যাডিলেডে বৃহস্পতিবার (১০ নভেম্বর) ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় দুপুর ২টায়। ইনজুরির কারণে ইংলিশ শিবির থেকে ছিটকে গেছেন মার্ক উড ও দাউইদ মালান। তাদের বদলি হিসেবে একাদশে সুযোগ পেয়েছেন ফিল সল্ট ও ক্রিস জর্ডান। অন্যদিকে অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে ভারত।

ক্রিকেটের দুই পরাশক্তি, মাঠ আর মাঠের বাইরেও যাদের দাপট সমানে সমান, আইসিসির টেবিল থেকে অ্যাডিলেড ওভাল সবখানেই ভারত আর ইংল্যান্ডের বিচরণ সিংহের মতো। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এখন দুই পাওয়ার হাউসের ব্যাটল দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত। এরপর গেল ১৫ বছরে একবার ফাইনাল আর একবার সেমিফাইনালে এসে থেমেছে তাদের জয়রথ। অন্তত এবার আর একই ঘটনার পুনরাবৃত্তি চান না ভারত ক্যাপ্টেন রোহিত শর্মা। অ্যাডিলেড ওভালও কথা বলছে তাদের পক্ষে। এখানে খেলা দুটি টি-টোয়েন্টিতে শতভাগ জয় তাদের। জয়রথ ধরে রাখতে চান মেলবোর্ন পর্যন্ত।

ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘আগে কী হয়েছিল, মনে রাখতে চাই না। এটা নতুন ম্যাচ। সেভাবেই দেখছি। এখানে এসেছি চ্যাম্পিয়ন হতে। এখনো সেটাই আমাদের লক্ষ্য। সবাই প্রস্তুত, লড়াইটা জম্পেশ হবে।’

ব্যাটিংয়ে বিরাট কোহলি, সূর্যকুমার যাদব কিংবা বোলিংয়ে আর্শদীপ সিং, হার্দিক পান্ডিয়া - দুই ডিপার্টমেন্টই বেশ ব্যালেন্সড ম্যান ইন ব্লুদের। রোহিত তাই আরেকটা ম্যাচের মতোই জয়ের ধারা ধরে রাখতে চান।

ভারতের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাদ পেয়েছে ইংল্যান্ডও। ফর্মের তুঙ্গে আছেন থ্রি লায়নরা। চলতি বছর ২৪ ম্যাচের ১৩টাতেই জয়। তবে দুই দলের মুখোমুখি দেখায় এগিয়ে আছে প্রতিপক্ষরা। ২২ ম্যাচে ১২টি জয় ভারতের। তবে সে সব পরিসংখ্যান নিয়ে ভাবছেন না ইংলিশ অধিনায়ক জস বাটলার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পরিসংখ্যান আপনাকে ম্যাচ জেতাবে না। আমরা এখানে জিততে এসেছি। সেভাবেই পুরো আসর খেলছি। আমাদের সেরাটা এখনও দেয়া বাকি। আশা করি ছেলেরা ওভাবেই খেলবে।’

বাটলারকে প্রশ্ন করা হয়েছিল, সবাই ভারত-পাকিস্তান ফাইনাল চায়, আপনি? উত্তরে ইংলিশ ক্যাপ্টেন একদম স্ট্রেইট ফরওয়ার্ড। বাটলার বলেন, ‘দেখুন, আমরা অবশ্যই চাইব না ভারত-পাকিস্তান ফাইনাল হোক। এটা হতে না দিতে যা কিছু করা দরকার, করব।’

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১১টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে অ্যাডিলেড ওভালে। এর একটি ম্যাচেও টসজয়ী দল জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি।

ভারত স্কোয়াড: লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পন্ত, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও আর্শদীপ সিং।

ইংল্যান্ড স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), অ্যালেক্স হেলস, ফিল সল্ট, বেন স্টোকস, হ্যারি বুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, স্যাম কুরান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান ও আদিল রশিদ। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image