• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আ.লীগ নেতারা অসংলগ্ন কথা বলছে: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
আ.লীগ, অসংলগ্ন
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল

নিউজ ডেস্ক

আওয়ামী লীগ নেতারা নানা ধরনের অসংলগ্ন কথাবার্তা বলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, পতন যখন স্পষ্ট হয়,পতন যখন আঘাত করতে আসতে থাকে,পতন যখন দেখতে পায় তখন এ ধরনের অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে।'আওয়ামী লীগকে হটানো যাবে না' বলে দলটির নেতাদের বক্তব্যের জবাবে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

বৃহস্পতিবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ফ্যাসিবাদ, স্বৈরাচারী, একনায়কতন্ত্র যেসব সরকার থাকে, জনগণের সঙ্গে যাদের কোনো সম্পর্ক থাকে না তারা জনবিচ্ছিন্ন হয়। এমন সরকারের বিরুদ্ধে জনগণ যখন প্রতিবাদ করতে শুরু করে, তখন এই ধরনের সরকার আক্রমণাত্মক হয়, নিপীড়নমূলক হয়, নির্যাতন শুরু করে। কিন্তু ইতিহাস প্রমাণ করে নির্যাতন-নীপিড়ন করে আন্দোলন দমন করা যায় না। বিজয় অবশ্যম্ভাবী।

'আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া সহজ নয়' বলে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর অনেক কথারই আমরা জবাব দেই না। কারণ উনি কখন কী বলেন এটা জনগণ বুঝতে পারে না। কী লক্ষ্যে বলেন কী কারণে বলেন, এটার জবাব দেওয়ার প্রয়োজন নেই, কাজেই এটা প্রমাণ হবে।

সরকারের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, কিছুদিন পূর্বে বলতেন আমরা (বিএনপি) নাকি রাস্তায় দাঁড়াতে পারি না। আমাদের নাকি কোমর নেই। এখন এত অস্থির হয়ে গেছেন সব রকম শক্তি নিয়োগ করে আপনারা জনগণের ওপর অত্যাচার করছেন নিপীড়ন করছেন এই আন্দোলনকে বন্ধ করার জন্য। তার অর্থই হচ্ছে সরকারের এখন পায়ের নিচে মাটি নেই। সরকার প্রমাণ করেছে, ভয় পেয়েছে, অত্যন্ত বেশি ভীতু হয়ে তারা এখন আমাদের ওপর আক্রমণ করছে। 

সংবাদ সম্মেলনে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে সারাদেশে হামলা গ্রেফতার ও মামলার বিষয় তুলে ধরেন বিএনপি মহাসচিব।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু এডভোকেট আহমদ আজম খান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও শামা ওবায়েদ প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / এমআর

আরো পড়ুন

banner image
banner image