• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামালপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:০৮ এএম
১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে
মোমবাতি প্রজ্জ্বলন ও পুষ্পস্তবক অর্পণ করে

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জাতির সূর্য্য সন্তানদের স্মরণে জামালপুরে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৪ ডিসেম্বর প্রথম প্রহরে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন ও পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানান জামালপুর প্রেসক্লাব ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ জামালপুর জেলা শাখার নেতৃবৃন্দ।

বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. আব্দুর রশীদ, জামালপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ফজলুল হক আকন্দ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সাংবাদিক আজিজুর রহমান ডল, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ সুরুজ্জামান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাঈম রহমান, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ জেলা শাখার কার্যনির্বাহী সদস্য ও জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতি, সাংগঠনিক সম্পাদক সৈয়দ তানভীর আহমেদ প্রমুখ।

সকালে জামালপুর শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনর্মিতভাবে উত্তোলন ও কলোব্যাজ ধারন কর্মসূচি পালন করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। সন্ধ্যায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এড.মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী সকালের কর্মসূচি ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।

উদীচী,জামালপুর জেলা সংসদ সন্ধ্যায় বকুলতলা মোড় থেকে আলোর মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে দয়াময়ী মোড়ে স্মৃতি স্তম্ভে এসে শেষ করে। স্তম্ভে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে উদীচী,জেলা সংসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল বুদ্ধিজীবী দিবসের কর্মসূচী সমাপ্ত ঘোষনা করে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image