• ঢাকা
  • শনিবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের উপস্থিতি বাড়াতে জ্যাকেট বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৫ পিএম
নবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠী
শিক্ষার্থীদের উপস্থিতি বাড়াতে জ্যাকেট বিতরণ

আতিকুল ইসলাম চৌধুরী, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ডু-নেশন ফাউণ্ডেশনের উদ্যোগে উপজেলার ১৫০ জন আদিবাসী কিশোরী শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র জ্যাকেট বিতরণ করা হয়। এছাড়া ৩০ জন শীতার্ত বয়স্ক নারীদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। 

বুধবার দুপুর দেড়টায় উপজেলার ৯নং কুশদহ ইউনিয়ন পরিষদ চত্বরে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং এক্সপ্রেশান্স লিমিটেডের পরিচালক সৈয়দ আপন আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব শীতবস্ত্র বিতরণ করেন। পিছিয়ে পড়া ও নিম্ন আয়ের পরিবারের শিক্ষার্থীরা এসব শীতবস্ত্র পেয়ে বিদ্যালয়গুলো আদিবাসী শিক্ষার্থীদের অনুপস্থিতির সংখ্যা অনেকাংশেই কমে যাবে বলে মনে করেন তিনি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ আপন আহসান আরও বলেন, শীতের কারণে এলাকার আদিবাসী শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়ে যেতে বাধাগ্রস্ত না হয় সেজন্য কিশোরী শিক্ষার্থীদের মাঝে জ্যাকেট বিতরণ করা হয়েছে। গত বছরের নভেম্বর থেকে চলতি ডিসেম্বর পর্যন্ত দেশের ২৫টি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় শীতার্ত শিক্ষার্থী ও নারী-পুরুষের মাঝে সাড়ে ৭ হাজার শীতবস্ত্র বিতরণ করেছে এ সংগঠনটি।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৯নং কুশদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল আজিম, ল্যাম্ব হাসপাতাল পার্বতীপুরের প্রজেক্ট ম্যানেজার মাহাতাব উদ্দিন লিটন, টেকনিক্যাল কো-অর্ডিনেটর গোলাম মোস্তফা, এমভিভি কাউন্সিলর লরেন্স রায় প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image