• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জিয়া পরিবারের সবাই হত্যাকারী: সংস্কৃতি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৪ এএম
জিয়া পরিবারের সবাই হত্যাকারী
সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

নিউজ ডেস্ক : জিয়াউর রহমানের প্রত্যক্ষ সহযোগিতায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল বলেছেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। তার পরিবারের সবাই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

বুধবার দুপুরে কিশোরগঞ্জে জেলা সাহিত্য মেলায় তিনি এ কথা বলেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা যখন দেখি তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়, তখন রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়া। জাতির পিতার রক্ত জিয়াউর রহমানের হাতে।

তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত কিশোরগঞ্জের কৃতী সন্তান আইভি রহমানসহ ২৪ জনের রক্ত তার ছেলে তারেক রহমানের হাতে। এই পরিবারের ধারাবাহিক ইতিহাস যদি আমরা দেখি বাবা হত্যাকারী, মা হত্যাকারী এবং সন্তানও হত্যাকারী হিসেবে চিহ্নিত। 

তিনি আরো বলেন, আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর এক সন্তানহারা মাকে সান্ত্বনা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন খালেদা জিয়ার বাড়িতে গিয়েছিলেন। তখন খালেদা জিয়া শেখ হাসিনাকে ঘরে ঢোকার সুযোগ পর্যন্ত দেননি। কীভাবে দেবে যার হাতে জাতির পিতার রক্ত, প্রধানমন্ত্রীর রক্ত, যার হাতে আইভি রহমানের রক্ত তিনি আতঙ্কিত ছিলেন, সন্তানহারা মা হিসেবে কীভাবে মুখ দেখাবেন।

কে এম খালিদ বলেন, সেদিন খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বক্তব্যে সংসদে দাঁড়িয়ে বলেছিল শেখ হাসিনা তার ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড এনে ২১ আগস্ট হামলা চালিয়েছিল। আজ ভাগ্যের নির্মম পরিহাস তিনি সাজাপ্রাপ্ত আসামি। শেখ হাসিনার অনুকম্পায় আজ তার সাজা স্থগিত করে বাড়িতে অবস্থান করতে হয়। ইতিহাস ফিরে ফিরে আসে, ইতিহাস মিথ্যা হয় না, ইতিহাস তার প্রতিশোধ আজ হোক কাল হোক নেবেই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image